বাফুফেকে ফিফার শোকজ
প্রকাশ : ২৬ জুলাই ২০২৩, ০১:৩৪
বাফুফেকে ফিফার শোকজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আর্থিক অনিয়মের জের ধরে চলতি বছরের শুরুতে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে নিষিদ্ধ করেছিল ফিফা। সেই একই জের ধরে এবারে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের চার কর্তাকে ফের শোকজ করলো বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।


অনিয়মের দায়ে এই নিয়ে দ্বিতীয়বারের মতো ফিফার কাঠগড়ায় বাফুফে। তবে আগের অভিযোগের চার কর্মকর্তার তিনজনেরই মিলেছে অব্যাহতি। পরিবর্তে নতুন যোগ হয়েছেন প্রকিউরমেন্ট অ্যান্ড স্টোর অফিসার ইমরুল হাসান শরীফ।


ফিফার নতুন অভিযোগের ভিত্তিতে অভিযুক্তরা হলেন, সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, অর্থ প্রধান আবু হোসেন, সাবেক অপারেসন্স ম্যানেজার মিজানুর রহমান ও প্রকিউরমেন্ট অ্যান্ড স্টোর অফিসার ইমরুল হাসান শরীফ।


সকলের বিরুদ্ধেই অভিযোগ ক্রয় সংক্রান্ত বিষয়ে। প্রথমবারের মত এবারও ব্যক্তিগতভাবে সাবেক ও বর্তমান চার কর্মকর্তাকে কারণ দর্শানোর চিঠি দিয়েছে ফিফা।


বিষয়টি নিয়ে জানতে চাওয়া হয় বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে। বিষয়টি তিনি এড়িয়ে যান বরাবরের মতোই গা বাঁচানো উত্তর দিয়ে।


সালাউদ্দিন বলেন, ‘বিষয়টি আপনারাও শুনেছেন, আমিও শুনলাম। কিন্তু আমার কাছে এ সংক্রান্ত কোনো চিঠি আসেনি। কিছু বলতে পারছি না তাই এখনই।’


শুধু এই চারজনই নন। ফিফার তদন্তের বেড়াজালে আটকে আছেন বাফুফের একাধীক কর্মকর্তা। তদন্তের আওতায় যারা রয়েছেন আর যাদের নিয়ে চলছে অনুসন্ধান, তাদের পদ থেকে অব্যাহতি না দিলে ফিফার নিষেধাজ্ঞা নেমে আসতে পারে বাফুফের ওপর।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com