ওয়ানডের ইতিহাসে ভারতের বিপক্ষে প্রথম জয় বাংলাদেশের
প্রকাশ : ১৬ জুলাই ২০২৩, ১৭:৪৬
ওয়ানডের ইতিহাসে ভারতের বিপক্ষে প্রথম জয় বাংলাদেশের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের বিপক্ষে এর আগে পাঁচটি ওয়ানডে খেললেও কখনো জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। এশিয়ার জায়ান্ট ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে চোখে চোখ রেখে লড়াই করেও সিরিজ হারের আক্ষেপে পুড়তে হয়েছে বাংলাদেশকে। তবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে শুরুতেই দারুণ জয়ে এগিয়ে গেল বাংলাদেশ। সেই সঙ্গে প্রথমবারের মত ওয়ানডে ফরম্যাটে ভারতের বিপক্ষে জয় পেল স্বাগতিক দলের মেয়েরা। মিরপুরের মাঠে বাংলাদেশের কাছে রীতিমতো অসহায় আত্মসমর্পণ করেছেন স্মৃতি-হারমানপ্রীতরা।


১৬ জুলাই, রবিবার প্রথম ইনিংসের পর মনে হচ্ছিল, আরও একবার হয়তো হারের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হবে টাইগ্রেসদের। কিন্তু বাংলাদেশি বোলাররা যেন অসম্ভবকে সম্ভব করে ফেললেন। ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনকে ধসিয়ে দিয়ে ওয়ানডে ক্রিকেটে প্রথমবার তাদের বিপক্ষে জিতল বাংলাদেশের নারীরা।


মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতকে ৪০ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল নিগার সুলতানার দল।
প্রথম ইনিংসের পর বাংলাদেশের স্কোরবোর্ডে রান ছিল ১৫২। ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনের বিরুদ্ধে ৪৪ ওভারের খেলায় এই রানটাকে মামুলিই বলতে হয়। কিন্তু নিয়ন্ত্রিত বোলিংয়ে সেটাকেই পাহাড়সম বানিয়েছে নিগার সুলতানার দল। হারমানপ্রীতদের ১১৩ রানে অলআউট করে প্রথমবারের মতো ভারতের বিপক্ষে জয় ছিনিয়ে নিল টাইগ্রেসরা।
ছোট লক্ষ্যতাড়ায় শুরু থেকেই ভারতকে চাপে রেখেছে বাংলাদেশ। স্মৃতি মান্ধানাকে নিগার সুলতানার ক্যাচ বানিয়ে ভারতকে প্রথম আঘাত দেন মারুফা আক্তার। ৩০ রানের মাথায় ভারতের দ্বিতীয় উইকেট ফেলেন মারুফা-ই।
ভারতের অধিনায়ক হারমনপ্রীত কর আউট হয়েছেন ৫ বলে ৫ রান করে। কর আউট হওয়ার পর ৭ রানের ব্যবধানে ইয়াস্তিকা ভাটিয়াকে ফিরিয়েছেন রাবেয়া খান। দীপ্তি শর্মার সঙ্গে ১৭ রানের জুটি গড়ে জেমিনাহ রদ্রিগেজও ফেরেন রাবেয়ার বলে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com