জিম্বাবুয়ের বিরুদ্ধে ডাচদের রুদ্ধশ্বাস জয়
প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ০১:০০
জিম্বাবুয়ের বিরুদ্ধে ডাচদের রুদ্ধশ্বাস জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের তিন ম্যাচের সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে ১-০ তে এগিয়ে গেছে ডাচরা। মঙ্গলবার (২১ মার্চ) সিরিজের প্রথম ওয়ানডেতে ৩ উইকেটে জিতেছে ডাচরা। জিম্বাবুয়ের ২৪৯ রান তারা পেরিয়ে যায় ১ বল বাকি থাকতে।


ডাচদের জয়ের নায়ক নিদামানুরু। ৩ ছক্কা ও ৯ চারে তিনি খেলেন ৯৬ বলে ক্যারিয়ার সেরা ১১০ রানের ইনিংস। তার আগের সেরা ছিল অপরাজিত ৫৮।


টস হেরে ব্যাটিংয়ে নেমে জিম্বাবুয়ে ৯৮ রানেই হারায় ৭ উইকেট। অল্পতে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়া দলকে টানেন মাদান্ডে। ওয়েলিংটন মাসাকাদজার সঙ্গে ৭০ ও রিচার্ড এনগারাভাকে নিয়ে তিনি গড়েন ৬৬ রানের জুটি। মাসাকাদজা ৩ চারে করেন ৩৪ রান। এনগারাভার ব্যাট থেকে আসে ২ ছক্কা ও ৩ চারে ৩৫। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়া মাদান্ডে ৬ চারে করেন ৭৪ রান।


জবাব দিতে নেমে ৬৪ রানে পাঁচ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় নেদারল্যান্ডস। সতীর্থদের আসা-যাওয়ার মাঝে ৪ চারে ৫০ রান করেন কলিন আকারম্যান। চাপের মধ্যে নেমে পাল্টা আক্রমণ শুরু করেন নিদামানুরু। ৬৩ বলে ফিফটি করা ব্যাটসম্যান এরপর শারিজ আহমাদকে নিয়ে দলকে লক্ষ্যের দিকে এগিয়ে নিতে থাকেন। রান আউটে কাটা পড়েন শারিজ (২ চারে ৩০), ভাঙে ১১০ রানের জুটি। সপ্তম উইকেটে এই প্রথম শতরানের জুটি দেখল নেদারল্যান্ডস।আগ্রাসী ব্যাটিংয়ে রান বাড়িয়ে সেঞ্চুরিতে পা রাখেন নিদামানুরু ৮৮ বলে। তার সঙ্গে দলকে জিতিয়ে ফেরা মেকেরেন করেন ৯ বলে ২১ রান।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com