ডিএনসিসি মেয়র'স কাপের উদ্বোধন করলেন সৌরভ গাঙ্গুলি
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ২২:০০
ডিএনসিসি মেয়র'স কাপের উদ্বোধন করলেন সৌরভ গাঙ্গুলি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আয়োজিত ডিএনসিসি মেয়র'স কাপ সিজন-২ এর লগো ও ট্রফি উন্মোচনের মাধ্যমে টুর্নামেন্টের উদ্বোধন করেন ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও ভারতীয় ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি সৌরভ গাঙ্গুলি।


বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি ২০২৩) সন্ধ্যায় রাজধানীর গুলশানে ওয়েস্টিন হোটেলে বিকেল ৪টায় শুরু হয় এই উদ্বোধনী অনুষ্ঠান।


অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম তারকা ক্রিকেটার সৌরভ গাঙ্গুলিকে ডিএনসিসি মেয়র'স কাপ সিজন-২ এর শুভেচ্ছাদূত (Goodwill Ambassador) হিসেবে ঘোষণা করেন।



আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহে শুরু হবে এই মেয়র'স কাপ। টুর্নামেন্টে থাকছে ক্রিকেট, ফুটবল ও ভলিবল। ক্রিকেট ও ফুটবলে ৫৪টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলরের নেতৃত্বে ৫৪টি টিম এবং ভলিবলে সংরক্ষিত নারী কাউন্সিলরদের নেতৃত্বে ১৮টি টিম অংশগ্রহণ করবে।


প্রধান অতিথির বক্তৃতায় ডিএনসিসি মেয়র বলেন, তরুণ প্রজন্মকে খেলাধুলায় আকৃষ্ট করতেই আমরা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে মেয়র'স কাপ টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগ নিয়েছি। সমাজকে মাদকমুক্ত করতে খেলাধুলার কোনো বিকল্প নেই। নতুন প্রজন্মকে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত করতে একটি বড় হাতিয়ার হলো খেলাধুলা।



তিনি বলেন, ঢাকা শহরে পর্যাপ্ত খেলার মাঠ নেই। চারপাশে শুধু ভবন নির্মাণ হচ্ছে। আপনারা জেনে খুশি হবেন যে আমরা ২৪টি মাঠ ও পার্ক নির্মাণ করছি। এর মধ্যে ১৮টি উন্মুক্ত করে দেয়া হয়েছে, বাকি ৬টির কাজ শেষ পর্যায়ে। কিছুদিন আগেও মিরপুর প্যারিস রোড সংলগ্ন মাঠটি উদ্ধার করে উন্মুক্ত করে দিয়েছি। সেখানে এখন শত শত শিশুরা খেলাধুলা করছে।'


মাদকমুক্ত সমাজ গড়তে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আয়োজিত ‘মেয়র’স কাপ’ ২০২৩ টুর্নামেন্টের উদ্যোগ ভালো লেগেছে উল্লেখ করে ভারতীয় কিংবদন্তি তারকা সৌরভ গাঙ্গুলি বলেন, ‘যতবারই আমি বাংলাদেশে আসি, এত মানুষের ভালোবাসা পাই আমি বুঝতে পারি না এটা ভারত না বাংলাদেশ। আমাকে এত ভালোবাসা, এত নিজের মনে করার জন্য আন্তরিক শুভেচ্ছা। মেয়র কাপ যেটি দ্বিতীয় সিজনের উদ্বোধন হলো, এটি কিন্তু পশ্চিম বাংলাতেও হয়। কোলকাতায় আমরা ফুটবল করি, ক্রিকেট করি। এখানে ভলিবল, বাস্কেটবল, ক্রিকেট, ফুটবল বিভিন্ন ধরনের খেলা হয়। এটি সত্যিই ভালো লেগেছে। তরুণদের খেলাধুলায় ব্যস্ত রাখার এই উদ্যোগ প্রশংসার।'


বাংলাদেশে আসার স্মৃতি রোমান্থন করলেন সৌরভ গাঙ্গুলি। বললেন, বাংলাদেশের তার প্রিয় বন্ধুদের কথা।


তিনি বলেন, বাংলাদেশে আমি প্রথম আসি ১৯৮৯ সালে। আমি অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এশিয়া কাপ খেলতে। সেই থেকে বাংলাদেশের মানুষের সঙ্গে আমার সম্পর্ক। প্রথম অধিনায়ক হিসেবে ক্রেস্ট পেয়েছি সেটাও বাংলাদেশের বিরুদ্ধে খেলায়। এদেশের প্রচুর মানুষ আমার বন্ধু। হয়তো গেলো দশ বছর আমি আসিনি। কিন্তু বাংলাদেশের বন্ধুদের সাথে আমার দেখা হতো পৃথিবীর বিভিন্ন জায়গায়।’


এছাড়া এবার বাংলাদেশে এসে ঢাকার রাস্তাঘাট দেখে মুগ্ধ হয়েছেন গাঙ্গুলি। তিনি বলেন, বিমানবন্দর থেকে গুলশান আসার পথে দেখলাম প্রশস্ত রোড, বড় ফ্লাইওভার। বাংলাদেশে এসে উন্নয়ন দেখে আমার খুব ভালো লেগেছে। খুব সুন্দরভাবে সব কিছুর সঙ্গে বাংলাদেশ নিজেকে এগিয়ে নিচ্ছে। বাংলাদেশের উন্নয়ন কার্যক্রমের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন তিনি।


এসময় বাংলাদেশের খেলাধুলা, সংস্কৃতি, সংগীত ও গানের কথা উল্লেখ করেন এই তারকা।


বিবার্তা/সানজিদা/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com