আর্সেনালকে হারিয়ে লিগের শীর্ষে ম্যানসিটি
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৪০
আর্সেনালকে হারিয়ে লিগের শীর্ষে ম্যানসিটি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অবশেষে আর্সেনালকে তাদের নিজের মাঠেই হারিয়ে টপকে গেল ম্যানচেস্টার সিটি। বুধবার ৩-১ গোলে এমিরেটস স্টেডিয়ামে রোমাঞ্চকর জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে উঠলো বর্তমান চ্যাম্পিয়নরা।


সিটির হয়ে গোল করেন জ্যাক গ্রিলিশ, কেভিন ডি ব্রুইনা ও আর্লিং হালান্ড। আর্সেনালের হয়ে একমাত্র গোলটি করেন গ্রানিত শাকা।


ম্যাচটা ছিল দুই দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ। আর্সেনালের ঘরের মাঠে এদিন পূর্ণ শক্তির দল নিয়েই নেমেছিল দুই ক্লাব। তবে ঘরের মাঠ হয়েও সুযোগটা কাজে লাগাতে পারেনি আর্তেতার দল।


ম্যাচের ২৪তম মিনিটে প্রথম গোল হজম করে আর্সেনাল। নিজেদের ভুলেই আসে গোলটি। আর্সেনাল ফুটবলার টুমিয়াসু নিজেদের গোলকিপারের কাছে বল পাস দিতে চেয়েছিল। কিন্তু বল চলে যায় ডি ব্রুইনের কাছে সে সুযোগে বেলজিয়াম তারকা ধীরে সুস্থেই বল জালে জড়ান।


ম্যাচের ৪২ মিনিট থেকে প্রাপ্ত সুযোগে গোলটি পরিশোধ করে আর্সেনাল। এনকেটিয়াহকে ডি বক্সের ভেতরে ফাউল করে আর্সেনালকে পেনাল্টি উপহার দেন এডারসন। যদিও ফাউল নিয়ে যথেষ্ট বিতর্ক তৈরি হয়েছে। এখান থেকে পাওয়া পেনাল্টি থেকে গোল করে আর্সেনালকে সমতায় ফেরান গ্রানিত সাকা। বিরতি পর্যন্ত তাদের খেলার ফলাফল ছিল ১-১।


বিরতির পর আর্সেনাল এবং ম্যানসিটি উভয় দলই গোলের খুব কাছে পৌছে গিয়েছিল। তারমধ্যে ম্যানসিটি পেয়েছিল পেনাল্টি। কিন্তু ভিডিও প্রযুক্তির সাহায্য নিলে দেখা যায় পেনাল্টির পূর্বেই অফসাইড ছিলেন হালান্ড। ফলে সেটা বাতিল হয়।


কিন্তু এই যাত্রায় আর্সেনাল বাঁচলেও শেষ পর্যন্ত বাঁচতে পারেনি। ম্যাচের ৭২ মিনিটে জ্যাক গ্রিলিশ গোল করে এগিয়ে দেন ম্যানসিটিকে। আর ৮২ মিনিটে হালান্ডের গোল আর্সেনালকে খেলা থেকেই ছিটকে দেয়।


এই ম্যাচ হেরে টেবিলের শীর্ষ স্থান হারাল আর্সেনাল। তবে সিটি থেকে তারা এখনও এক ম্যাচ কম খেলেছে। ফলে শীর্ষস্থান নিজেদের করার সুযোগ এখনও থাকছে আর্সেনালের কাছে। ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ম্যানসিটি। সিটির পরের ম্যাচ আগামী শনিবার নটিংহ্যামের বিপক্ষে।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com