বেনজেমার রেকর্ডের রাতে রিয়ালের সহজ জয়
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১১
বেনজেমার রেকর্ডের রাতে রিয়ালের সহজ জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মায়োর্কার মাঠে আগের ম্যাচ হেরে লা লিগার পয়েন্টে টেবিলে শীর্ষ দল বার্সেলোনার সঙ্গে ব্যবধান বেড়ে দাঁড়ায় ১১-তে। স্পেনের সেরা হওয়ার মঞ্চে রিয়াল মাদ্রিদ জয়ে ফিরলো। বুধবার এলচেকে ৪-০ গোলে হারিয়েছে রিয়াল, এতে জোড়া গোল করেছেন করিম বেনজেমা। একইসঙ্গে ক্লাবের ইতিহাসে তিনি দ্বিতীয় সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন। দুই পেনাল্টিতে পেছনে ফেলেছেন রিয়ালেরই সাবেক তারকা ফুটবলার রাউল গঞ্জালেসকে। এ জয়ে বার্সার সঙ্গে এখন তাদের দূরত্ব কমলো ৮ পয়েন্টে।


গত শনিবার ক্লাব বিশ্বকাপে আল হিলালকে ৫-৩ গোলে হারিয়ে পঞ্চমবার ট্রফি জিতেছিল রিয়াল। বিশ্বসেরা ক্লাব দেশে ফিরে দারুণ জয় পেলো। কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, ‘আমরা একটি ভালো খেলা খেলেছি, অনেক নিয়ন্ত্রণ নিয়ে। শেষ তৃতীয়াংশে আমরা নিজেদের নিয়ন্ত্রণ করেছি ভালোভাবে। আমাদের অনেক সুযোগ ছিল এবং তাদের কাউন্টার অ্যাটাক এড়াতে আমরা সতর্ক ছিলাম। মৌসুমের গুরুত্বপূর্ণ মুহূর্তে এটা ছিল ভালো খেলা।’


নিষেধাজ্ঞায় ম্যাচে ছিলেন না ভিনিসিউস জুনিয়র। মার্কো আসেনসিও, বেনজেমা ও লুকা মদরিচ জাল খুঁজে পান। চতুর্থ মিনিটে গোল পেতে পারতো রিয়াল। কিন্তু ডিফেন্ডার এডার মিলিতাও অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হন।


অবশ্য চার মিনিট পরই এলচে রক্ষণকে ফাঁকি দিয়ে নিচু শটে বাঁপ্রান্ত দিয়ে জাল কাঁপান। আধঘণ্টা যেতে বেনজেমা ব্যবধান দ্বিগুণ করেন। হ্যান্ডবলে পেনাল্টি পেলে ডান কোণা দিয়ে ২-০ করেন ফরাসি স্ট্রাইকার।


এটি ছিল বেনজেমার ২২৯তম গোল। সাবেক অধিনায়ক রাউল গঞ্জালেসকে (২২৮) ছাড়িয়ে লা লিগার পঞ্চম সর্বোচ্চ গোলদাতা এখন তিনি। আর রিয়ালের জার্সিতে দ্বিতীয় সর্বোচ্চ লিগ গোল করলেন, ৩১১ গোল করে তার সামনে কেবল ক্রিস্টিয়ানো রোনালদো।


বেনজেমা প্রথমার্ধের যোগ করা সময়ে আরেকটি গোল করেন। রদ্রিগো বক্সের মধ্যে ফাউল হলে পেনাল্টি থেকে ৩-০ করেন তিনি।


দ্বিতীয়ার্ধের শুরুতে রদ্রিগো দুটি দারুণ সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হন। এলচে কিপার এডগার বাদিয়া দুইবারই তাকে প্রত্যাখ্যাত করেন। তবে রিয়ালের স্কোরলাইন ঠিকই বেড়েছে। ৮০তম মিনিটে বক্সের প্রান্ত থেকে মদরিচ দুর্দান্ত শটে চতুর্থ গোল করেন।


এই জয়ে ২১ ম্যাচে ৪৮ পয়েন্ট রিয়ালের। শীর্ষে থাকা বার্সা ৫৬ পয়েন্ট নিয়ে নিরাপদ অবস্থানে। আগামী শনিবার ওসাসুনার বিপক্ষে পরবর্তী ম্যাচে নামবে রিয়াল।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com