শিরোনাম
৭৫০ গোলের মাইলফলকে রোনালদো
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ১৮:৩৪
৭৫০ গোলের মাইলফলকে রোনালদো
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চ্যাম্পিয়নস লিগে ডায়নামো কিয়েভের জালে বল জড়িয়ে ৭৫০ গোলের মাইলফলক ছুঁয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বুধবার (২ ডিসেম্বর) রাতে নতুন এ কীর্তি গড়লেন সময়ের অন্যতম সেরা খেলোয়াড়।


ম্যাচটি জিতেছে জুভেন্টাস ৩-০ ব্যবধানে। ৫৭ মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেছেন রোনালদো। আর এই লক্ষ্যভেদেই নতুন উচ্চতায় উঠে গেছেন পর্তুগিজ উইঙ্গার। গোলের নতুন মাইলফলক ছোঁয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে কৃতজ্ঞতা প্রকাশ করে কোচ ও সতীর্থদের সঙ্গে ‘বিশ্বস্ত’ প্রতিপক্ষদেরও ধন্যবাদ জানিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।


২০১৮ সালে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে যোগ দেওয়ার পর এ নিয়ে করলেন ৭৫ গোল। এর আগে মাদ্রিদের ক্লাবটিতে করে এসেছেন ৪৫০ গোল। লস ব্লাঙ্কোদের জার্সিতে এই মাইলফলক ছুঁতে ৩৫ বছর বয়সী তারকার লেগেছিল মোটে ৪৩৮ ম্যাচ। ২০০৯ সালে রেকর্ড ট্রান্সফারে রিয়ালে নাম লিখিয়েছিলেন রোনালদো, ইংলিশ ক্লাবটিতে আছে তার ১১৮ গোল।


কিছুদিন আগেই ফুটবল ইতিহাসের মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে গোলের সেঞ্চুরি পূরণ করেছেন রোনালদো। এর আগে যেটি করেছিলেন কেবল ইরানের আলি দাইয়ি। আন্তর্জাতিক ও ক্লাব ফুটবলে গোলের বৃষ্টি ঝরিয়ে পৌঁছে গেছেন তিনি ৭৫০-এ।


করোনায় আক্রান্ত না হলে আগেই হয়তো পৌঁছে যেতে পারতেন। বেশ কয়েকটি ম্যাচ মিস করার পর ফিরে অবশ্য চেনা রূপেই আছেন রোনালদো। চলতি মৌসুমে সিরি ‘আ’র ৪ ম্যাচে করেছেন ৮ গোল। কিয়েভের বিপক্ষে গোলটি অবশ্য এবারের চ্যাম্পিয়নস লিগে তার দ্বিতীয়।


ইউক্রেনিয়ান ক্লাবটির বিপক্ষে একবার জাল খুঁজে পেয়ে মাইলফলক ছোঁয়া রোনালদো ধন্যবাদ জানিয়েছেন তার সতীর্থ ও কোচদের, যাদের অধীনে খেলেছেন তিনি। একই সঙ্গে প্রতিপক্ষদেরও ধন্যবাদ জানিয়েছেন টুইটার পোস্টে, ৭৫০ গোল, ৭৫০টি সুন্দর মুহূর্ত, ৭৫০বার সমর্থকদের মুখে হাসি। ধন্যবাদ সব খেলোয়াড় ও কোচদের, যারা এই চমৎকার সংখ্যায় পৌঁছাতে আমাকে সাহায্য করেছেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বিশ্বস্ত প্রতিপক্ষদের, যারা আমাকে প্রতিনিয়ত কঠোর পরিশ্রম থেকে কঠোর পরিশ্রম করিয়েছে।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com