মেসিকে ছাড়াই বার্সার দারুণ জয়
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ০৯:৫৪
মেসিকে ছাড়াই বার্সার দারুণ জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের দ্বিতীয় দেখায় ফেরেন্সভারোসকে ৩-০ গোলে সহজেই হারাল বার্সেলোনা। লিওনেল মেসি, ফিলিপে কৌতিনিয়ো ও মার্ক-আন্ড্রে টের স্টেগেনদের বিশ্রামেও দারুণ জয়ে শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করার আশা করছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।


বুধবার (৩ নভেম্বর) বুদাপেস্টে ‘জি’ গ্রুপের ম্যাচে বার্সার হয়ে একটি করে গোল করেন অঁতোয়ান গ্রিজম্যান, মার্টিন ব্রাথওয়েট ও উসমান দেম্বেলে। এর আগে দুদলের প্রথম দেখায় ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে ৫-১ গোলে জিতেছিল কাতালানরা। আর ইউরোপের শীর্ষ এই লিগের চলমান আসরে গ্রুপ পর্বে টানা পঞ্চম জয় তুলে নেয় বার্সেলোনা।


ম্যাচের ১৪ মিনিটে এগিয়ে যায় বার্সা। জর্দি আলবা ক্রস করেন গ্রিজমানকে। আর সেখান থেকেই দারুণ ফিনিশিংয়ে জাল খুঁজে নেন এই ফরাসি ফরোয়ার্ড।


খেলার ২১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাথওয়েট। বাঁ দিক থেকে দেম্বেলের ক্রসে চমৎকার স্লাইডে বল জালে পাঠান এই ডেনিশ ফরোয়ার্ড। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে সবশেষ তিন ম্যাচে এটি তার চতুর্থ গোল।


পরে ২৮তম মিনিটে পেনাল্টি থেকে স্কোরলাইন ৩-০ করেন দেম্বেলে। ডি-বক্সে ডিফেন্ডার আব্রাহাম ফ্রিমপং ব্রাথওয়েটকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল বার্সেলোনা।


দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে স্বাগতিকরা। বার্সেলোনাও খেলে যায় একই মেজাজে। জমে ওঠে ম্যাচ। দুই দলই ছন্দ হারাচ্ছিল প্রতিপক্ষের রক্ষণে গিয়ে। যোগ করা সময়ে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার উপর দিয়ে চিপ করেছিলেন দেম্বেলে। কিন্তু তার চেষ্টা থাকেনি লক্ষ্যে।


চ্যাম্পিয়নস লিগে পাঁচ ম্যাচে শতভাগ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই বার্সেলোনা। দিনের অন্য ম্যাচে দিনামো কিয়েভকে ৩-০ গোলে হারানো ইউভেস্তুস ১২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে। আগেই শেষ ষোলো নিশ্চিত করেছে বার্সেলোনা ও ইউভেন্তুস। ১ পয়েন্ট করে পাওয়া ফেরেন্সভারোস ও দিনামোর লড়াই ইউরোপা লিগে জায়গা পাওয়া নিয়ে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartane[email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com