শিরোনাম
হত্যার হুমকির পর ক্ষমা চাইলেন সাকিব (ভিডিও)
প্রকাশ : ১৬ নভেম্বর ২০২০, ২১:০২
হত্যার হুমকির পর ক্ষমা চাইলেন সাকিব (ভিডিও)
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত সপ্তাহে কলকাতায় গিয়ে কালীপূজার অনুষ্ঠান উদ্বোধন করায় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে চাপাতি দিয়ে গলা কেটে হত্যার হুমকি দিয়েছে সিলেটের এক যুবক। হুমকি দেয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ফেসবুক লাইভে এসে ক্ষমা চেয়েছেন সাকিব আল হাসান।


জাতীয় দলের সাবেক এই অধিনায়ক বলেছেন, অনেকেই বলছেন আমি পূজা উদ্বোধন করেছি। যেটি আমি কখনই করিনি। সচেতন মুসলমান হিসেবে আমি এটা করব না। তারপরও হয়তো ওখানে যাওয়াটাই আমার ঠিক হয়নি। সেটি যদি আপনারা মনে করে থাকেন তার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। ক্ষমা প্রার্থী। আমি আশা করব আপনারা এটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। এরকম কোনো ঘটনা যেন আর না ঘটে সেটিও আমি চেষ্টা করব।


সোমবার (১৬ নভেম্বর) ফেসবুক লাইভে এসে সাকিব আল হাসানকে গলা কেটে হত্যার হুমকি দেয়া হয় ‘মহসিন তালুকদার’ নামের একটি ফেসবুক আইডি থেকে। আইডির ওই যুবকের বাড়ি সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানা এলাকার মইয়ারচর গ্রামে।


প্রথমে মাথায় টুপি পরে ফেসবুক লাইভে এসে সালাম প্রদর্শন করে ওই যুবক জানায়, ‘সাকিব আল হাসান কয়দিন আগে দেশে আইছইন। কিছুদিন আগে তাইন হজে গেছিলা, তখন খুশি হইছিলাম। কিন্তু তাইন ইবার দেশে আইয়া আবার গেলাগি ইন্ডিয়াত পূজা উদ্বোধন করাত। ইটায় মুসলমানের কলিজায় আঘাত করছে। আমি ফাইলে (একটি চাপাতি প্রদর্শন করে) তারে কোপাইয়া কোপাইয়া কাটিমু।'


এ সময় সাকিব আল হাসানকে গালিগালাজ করে পাকিস্তানের ক্রিকেটারদের অনুসরণ করার কথা পরামর্শ দিয়ে ওই যুবক বলে- ‘তুই কিতা পাকিস্তানের ক্রিকেটাররারে দেখছস না? তোরতো তারারে দেখা উচিত। তুই মুসলমানের বাচ্চা হইয়া গেছোস পূজা উদ্বোধন করাত। কলিজাত তুই অলা আঘাত দিছস। তোরে ফাইলে আমি কোপাইয়া কাটিমু। সবাই হুনিয়া রাখইন আমি মহসিন তালুকদার কইরাম। সাকিবরে ফাইলে আমি কোপাইয়া কাটিমু।’


এ সময় ওই যুবক সাকিব আল হাসান সেলফি তোলা নিয়ে ভক্তদের সাথে খারাপ আচরণ করার সমালোচনাও করে, এমনকি গালিগালাজ করে।


এদিকে রাতের ওই লাইভের পর সোমবার ভোরে ওই আইডি থেকে ফের লাইভে আসে মহসিন তালুকদার নামের ওই যুবক। এসময় সে আগের লাইভের কথাগুলোর জন্য দুঃখ প্রকাশ করে।


এ ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই ফেসবুক লাইভে এসে ক্ষমা চেয়েছেন সাকিব আল হাসান। সাকিব বলেন, অনেকেই বলছেন আমি পূজা উদ্বোধন করেছি। যেটি আমি কখনই করিনি। সচেতন মুসলমান হিসেবে আমি এটা করব না। পূজা উপলক্ষে আমি আলাদা একটা অনুষ্ঠানে গিয়েছিলাম। ওই অনুষ্ঠানটি শেষে আসার সময় পূজা মণ্ডপ দিয়ে আসতে হয়, তাই আমি পূজা মণ্ডপের রাস্তা দিয়ে আসি। তখন যিনি আসাকে কলকাতায় আমন্ত্রণ জানিয়েছিলেন (পড়েস দাদা) তার অনুরোধে আমি প্রদীপ প্রজ্বলন করি। সেখানে মাত্র দু’মিনিট ছিলাম। তবে আমি কোন পূজার উদ্বোধন করিনি।


সাকিব বলেন, পূজার উদ্বোধন করেছেন পশ্চিমবঙ্গের মন্ত্রী ফিরহাদ হাকিম। তারপরও হয়তো ওখানে যাওয়াটাই আমার ঠিক হয়নি। সেটি যদি আপনারা মনে করে থাকেন তার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। ক্ষমা প্রার্থী। আমি আশা করব আপনারা এটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। এরকম কোনো ঘটনা যেন আর না ঘটে সেটিও আমি চেষ্টা করব।


সেলফি তোলা নিয়ে ভক্তদের সাথে খারাপ আচরণ করা প্রসঙ্গে সাকিব বলেন, আসলে করোনার কারণে আমি স্বাস্থ্যবিধি মেনে চলার চেষ্টা করছিলাম। কিন্তু ওই লোক অতিউৎসাহি হয়ে আমার সাথে ছবি তুলছে চায়, তখন আমি তাকে থামানোর চেষ্টা করি। এসময় হাত লেগে তার মোবাইলটা পড়ে যায়। পরে শুনছি তার মোবাইলটা নাকি ভেঙে গেছে। এজন্য আমি ক্ষমা প্রার্থী।


ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন-


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com