শিরোনাম
আর চুপ থাকব না: মুশফিক
প্রকাশ : ০৬ অক্টোবর ২০২০, ২০:৫০
আর চুপ থাকব না: মুশফিক
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশে সম্প্রতি ভয়াবহ কিছু ধর্ষণের ঘটনা ঘটেছে। মারাত্মক এই অপরাধের বিরুদ্ধে অবশেষে মুখ খুলতে শুরু করেছেন দেশের ক্রিকেট তারকারা। সাকিব আল হাসান, তাসকিন আহমেদের পর এবার সোশ্যাল সাইটে প্রতিবাদ জানিয়েছেন মুশফিকুর রহিম।


মুশফিকুর রহীম নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে লিখেছেন, 'আমরা আর চুপ করে থাকব না। ধর্ষণ এবং যে কোনো প্রকারের যৌন নিগ্রহ কোনোভাবেই সহ্য করা হবে না। সমাজে এসবের কোনো স্থান নেই। জেগে ওঠ বাংলাদেশ। ধর্ষণকে 'না' বলুন। 'না' মানে 'না'।'


পুরুষতান্ত্রিক সমাজে নারীদের পণ্য হিসেবে ভেবে থাকেন অনেকে। সেই সব মানুষের কাছে নারী শুধুমাত্র ভোগের বস্তু, যৌনবস্তু। এসব বর্বর মানুষের ভাবনা। যৌন সম্পর্ক স্থাপনের আগে অবশ্যই উক্ত নারীর সম্মতির প্রয়োজন হবে। কোনোভাবেই প্রতারণার আশ্রয় নেওয়া যাবে না। সেই নারীটি যদি স্ত্রী, বান্ধবী, প্রেমিকা এমনকী যৌনকর্মীও হয় এবং যৌন সম্পর্ক স্থাপনে অস্বীকৃতি জানায়; তার সেই মত গৃহীত হতে হবে। 'না' মানে 'না'। মুশফিকুর রহিম এটাই বোঝাতে চেয়েছেন।


এর আগে সামজিক যোগযোগ মাধ্যমে ধর্ষনের বিরুদ্ধে সরব হন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান।


নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে সাকিব লিখেছেন, চমৎকার একজন নারীর ছেলে আমি, জীবন চলার পথে স্ত্রী হিসেবে পেয়েছি অপূর্ব একজন নারীকে, দারুণ একজন নারীর ভাই আমি আর দুটি ফুটফুটে কন্যার বাবা আমি। এক শ্রেণির বর্বর মানুষ বয়স, ধর্ম ও বর্ণ নির্বিশেষে নারী ও শিশুদের প্রতি প্রতিদিনই যে জঘন্য অন্যায় করছে তারপর আমি আর চুপ থাকতে পারিনা। আমার অবস্থান তাই সব ধরনের ঘৃণা ও সহিংসতার বিরুদ্ধে।


একে অপরের অধিকার রক্ষা ও আদায়ের জন্য আমাদের চালিয়ে যেতে হবে লড়াই, ঠিক যেভাবে আমাদের অধিকার নিশ্চিত করতে লড়েছিলেন আমাদের মুক্তিযোদ্ধারা।


আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এই নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করি এবং আমাদের নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করি যাতে তারা স্বপ্ন দেখতে পারে এবং নির্ভয়ে তাদের জীবনযাপন করতে পারে। মনে রাখবেন, আজকে আমরা যদি এই বর্বর এই আচরণ ও মানসিকতার বিরুদ্ধে রুখে না দাঁড়াই, তবে একদিন আমাদের প্রিয়জনদের একজনই হতে পারে এই নির্মমতার ভুক্তভোগী।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com