শিরোনাম
ফ্লয়েড হত্যার প্রতিবাদে টেনিসের মহাত্রয়ী
প্রকাশ : ০৫ জুন ২০২০, ১৩:০৪
ফ্লয়েড হত্যার প্রতিবাদে টেনিসের মহাত্রয়ী
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন যুক্তরাষ্ট্রে পুলিশি হেফাজতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যুর পরে প্রতিবাদ চলছে। পুলিশের হাতে কৃষ্ণাঙ্গের মৃত্যুকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছে পুরো দেশ। জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে চলমান বিক্ষোভে গ্রেফতারের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে।


দুনিয়াজুড়ে বর্ণবৈষম্যের বিরুদ্ধে চলছে প্রতিবাদ। ক্রীড়া দুনিয়ার তারকারাও একের পরে এক মুখ খুলেছেন। এবার সেই প্রতিবাদে সামিল হলেন টেনিস দুনিয়ার মহাত্রয়ী রজার ফেদেরার, রাফায়েল নাদাল এবং নোভাক জোকোভিচ।


বিশ্বের এক নম্বর জোকোভিচ, ফেদেরার এবং নাদাল বর্ণবৈষম্যের প্রতিবাদে প্রতীকী ছবি হিসেবে কালো স্ক্রিনশট পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। #ব্ল্যাকআউট টিউসডে নামে টুইটার প্রচারে এভাবে অংশ নেন তাঁরা।


টুইটার পোস্টের সঙ্গে জুড়ে দেওয়া বার্তায় জোকোভিচ বলেন, কৃষ্ণাঙ্গ জীবনেরও মূল্য রয়েছে। আর এ বার্তাটি কয়েক দিন ধরেই সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হচ্ছে।


এদিকে ফ্লয়েডের মৃত্যু নিয়ে রাগ চেপে রাখতে পারেননি আফ্রিকান-আমেরিকান তারকা কোকো গফ এবং জাপানের নেয়োমি ওসাকাও। শুধু কালো স্ক্রিনশট পোস্ট করাই নয়, আরও সক্রিয়ভাবে সবাইকে বর্ণবৈষম্যের বিরুদ্ধে এগিয়ে আসারও আহ্বান জানান তাঁরা। ফেদেরারের ইনস্টাগ্রাম পোস্টে ১৬ বছর বয়সি গফ তেমনই ইঙ্গিত করেন।


এছাড়া বর্ণবষম্যের বিরুদ্ধে লড়াইয়ে সমর্থন জানিয়েছেন গ্র্যান্ড স্ল্যাম জয়ী মারিয়া শারাপোভা, পেত্রা কুইটোভা এবং স্ট্যান ওয়ারিঙ্কাও।


মার্কিন যুক্তরাষ্ট্রের টেনিস সংস্থাও প্রতিবাদে যোগ দিয়ে বিবৃতি দিয়েছে, আফ্রিকান-আমেরিকানরা আমাদের টেনিস পরিবারের অবিচ্ছেদ্য অংশ। মার্কিন টেনিস সংস্থা বর্ণবৈষম্য এবং যেকোনো অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে বদ্ধপরিকর।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com