শিরোনাম
আজীবন নিষিদ্ধের মুখে উমর আকমল
প্রকাশ : ২১ মার্চ ২০২০, ১৩:৫৭
আজীবন নিষিদ্ধের মুখে উমর আকমল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পিসিবির দুর্নীতি বিরোধী কোডের দুটি ধারা ভাঙ্গায় ক্রিকেট থেকে আজীবন নিষিদ্ধের মুখে উমর আকমল। তবে অভিযোগের বিরুদ্ধে আত্মপক্ষ সমর্থনের সুযোগ অবশ্য পাচ্ছেন উমর আকমল। ৩১ মার্চের মধ্যে তাকে কারণ ব্যাখ্যা দিতে হবে।


গত ২০ ফেব্রুয়ারি থেকে প্রাথমিকভাবে নিষিদ্ধ থাকা এই ক্রিকেটারের ব্যাপারে আলোচনায় বসছে পিসিবি। ব্যাখ্যায় যদি নিজেকে নির্দোষ প্রমাণ করতে না পারেন, সেক্ষেত্রে ছয় মাস থেকে আজীবন নিষিদ্ধ হতে পারেন দারুণ সম্ভাবনা নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট পা রাখা এই ব্যাটসম্যান।


এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, উমর আকমল দুটি আলাদা ঘটনায় পিসিবির দুর্নীতি বিরোধী কোডের ২.৪.৪ ধারা ভঙ্গ করেছেন। এজন্য তার বিরুদ্ধে পিসিবি অভিযোগ গঠন করেছে। এই ক্রিকেটারকে আগামী ৩১ মার্চের মধ্যে অভিযোগের ব্যাখ্যা দিতে হবে। পিসিবির কাছ থেকে উমর আকমল নোটিশ পেয়েছেন ১৭ মার্চ, অর্থাৎ জবাব দেওয়ার জন্য তিনি পাচ্ছেন ১৪ দিন।


পিসিবির কোড অব কন্ডাক্টের ৬.২ ধারায় বলা আছে, কোনও খেলোয়াড় ২.৪.৪ ধারা ভাঙলে এবং নিজেদের নির্দোষ প্রমাণ করতে ব্যর্থ হলে সেই খেলোয়াড় সর্বনিম্ন ছয় মাস ও সর্বোচ্চ আজীবন নিষিদ্ধ হবেন। বারবার অভিযোগ ওঠা উমর আকমল নিজেকে নির্দোষ প্রমাণ করতে ব্যর্থ হলে কঠিন শাস্তিই হয়তো অপেক্ষা করছে।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com