র‍্যাংকিংয়ে ব্যাপক উন্নতি ৪ টাইগারের
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৫
র‍্যাংকিংয়ে ব্যাপক উন্নতি ৪ টাইগারের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে ইনিংস ও ১০৬ রানের বড় ব্যবধানে জিতেছে টাইগাররা। দলের এ উজ্জ্বল পারফরম্যান্সে ব্যাট হাতে সেঞ্চুরি করেছিলেন মুমিনুল হক (১৩২) আর ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিকুর রহীম (২০৩*)।


আর বল হাতে সফল ছিলেন নাঈম হাসান (৯ উইকেট), আবু জায়েদ রাহী ( ৪ উইকেট)।


যার পুরস্কারও তারা পেলেন হাতেনাতে।বুধবার (২৬ ফেব্রুয়ারি) প্রকাশিত র‍্যাংকিংয়ে বড়সড় লাফ দিয়েছেন দুই বোলার নাঈম ও রাহী। এছাড়া ব্যাটিং র‍্যাংকিংয়ে উন্নতি ঘটেছে মুশফিক, মুমিনুল, নাজমুল শান্তদের।


সবশেষ হালনাগাদকৃত টেস্ট ব্যাটিং র‍্যাংকিংয়ে ৫ ধাপ করে এগিয়েছেন মুশফিক ও মুমিনুল। ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি হাঁকানো মুশফিক ২৫ নম্বর স্থান থেকে উঠে এসেছেন ২০ নম্বরে, তার রেটিং ৬৫৫।


আর ৪৪তম স্থান থেকে মুমিনুল উঠে এসেছেন ৩৯ নম্বরে, তার রেটিং পয়েন্ট ৫৫৬। এছাড়া টেস্ট ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি হাঁকিয়ে ৭১ রান করা নাজমুল হোসেন শান্তও এগিয়েছেন ১১ ধাপ। ক্যারিয়ার সর্বোচ্চ ২৮৮ রেটিং নিয়ে তার বর্তমান অবস্থান ১০৪তম।


বোলিং র‍্যাংকিংয়ে বড় লাফ দিয়েছেন নাঈম। ম্যাচের প্রথম ইনিংসে ৪ ও পরের ইনিংসে ৫ উইকেট নিয়ে তিনি এগিয়েছেন ২৯ ধাপ। ক্যারিয়ার সর্বোচ্চ ৪১০ রেটিং পয়েন্ট নিয়ে অবস্থান করছেন ৩৮ নম্বরে। ডানহাতি পেসার আবু জায়েদ রাহী এগিয়েছেন ১১ ধাপ। তিনিও পেয়েছেন ক্যারিয়ার সর্বোচ্চ রেটিং, ৩৩১ পয়েন্ট নিয়ে অবস্থান করছেন ৪৬ নম্বরে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com