রায়নার ক্যারিয়ার নষ্টের জন্য কোহলি দায়ী
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২০, ২২:৩০
রায়নার ক্যারিয়ার নষ্টের জন্য কোহলি দায়ী
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলির বিরুদ্ধে অভিযোগ করেছেন দেশটির জাতীয় দলের তারকা ক্রিকেটার সুরেশ রায়না।


সম্প্রতি টাইমস অফ ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে সুরেশ রায়না বলেন, রাহুল দ্রাবিড়ের অধিনায়কত্বে খেলতে পারায় নিজেকে খুব ভাগ্যবান মনে করেছিলাম। আমাকে অনেক সুযোগ দেয়া হয়েছিল। তারপর মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বেও ধারাবাহিক ক্রিকেট খেলেছি।


তিনি বলেন, রোহিত শর্মা ও বিরাট কোহলি শুরুতে আউট হলে মিডল অর্ডারে অনেক চাপ আসত। সেই সময়ে আমি যে পজিশনে খেলতাম প্রতিটা ম্যাচেই নতুন নতুন চ্যালেঞ্জ ছিল। কারণ ক্রিকেটারের পারফর্ম করার পিছনে অধিনায়কের ভূমিকা থাকে। কিন্তু আমি কোহলির অধীনে যথাযথ সুযোগ পাইনি।


রায়না বলেন, জাতীয় দলে মিডল অর্ডার নিয়ে যে নাটক চলছে, তা টিম ম্যানেজমেন্ট আর অধিনায়ককেই সমাধান করতে হবে। স্রেয়াশ আয়ার ও রিশব প্যান্টের কাছ থেকে প্রতি ম্যাচে বড় রান আশা করা উচিত নয়। ওদেরকে বলে দেয়া উচিত যে পরের ম্যাচে তোমরা খেলছ, বাদ পড়ার শঙ্কা নেই নিজেদের মতো করে পারফর্ম কর।


বিরাট কোহলির অধিনায়কত্বে সুরেশ রায়না মাত্র তিনটি ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। সেই তিন ম্যাচে একটিতে ব্যাট করার সুযোগ হয়নি রায়নার। বাকি দুই ম্যাচের একটিতে রায়না খেলেন ৪৬ রানের ইনিংস, আরেক ম্যাচে আউট হন ১ রানে।


ভারতের হয়ে ১৮টি টেস্ট, ২২৬টি ওয়ানডে আর ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ব্যাট হাতে ৭টি সেঞ্চুরির সাহায্যে ৭ হাজার ৯৮৮ রান করেন সুরেশ রায়না। আর বল হাতে জাতীয় দলের হয়ে ৩২২ ম্যাচে ৬২টি উইকেট শিকার করেন এ অফ স্পিনার।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com