চট্টগ্রামকে বিদায় করে ফাইনালে রাজশাহী
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২০, ২২:১১
চট্টগ্রামকে বিদায় করে ফাইনালে রাজশাহী
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে উঠার লড়াইয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ২ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে রাজশাহী রয়েলস।


বুধবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ ওভারে ২২ রানে ওপেনার জিয়াউর রহমানের উইকেট হারায় চট্টগ্রাম।


পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফানের করা বলটি জিয়ার ব্যাটে লেগে স্ট্যাম্পে আঘাত হানে। ১২ বলে ৬ রানে ফেরেন জিয়া। তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে গেইলের সঙ্গে ২৩ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন ইমরুল কায়েস।


জিয়া-ইমরুল ফিরলেও ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন গেইল। মাত্র ১৮ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় বিপিএল চলতি আসরের চতুর্থ ম্যাচে প্রথম ফিফটি তুলে নেন চট্টগ্রামের এ ক্যারিবীয় ওপেনার।


তবে ফিফটির পর নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি গেইল। আফিফ হোসেনের করা ওভারের প্রথম বলে ছক্কা হাঁকান গেইল। ঠিক পরের বলে ছক্কা হাঁকাতে গিয়ে বিভ্রান্ত হন। তার স্ট্যাম্প ভেঙে যায়। ২৪ বলে ৫টি ছক্কা আর ৬টি চারের সাহায্যে ৬০ রান করে ফেনের গেইল।


২ উইকেটে ৯৭ রান করা চট্টগ্রাম এরপর খেই হারিয়ে ফেলে। এরপর মাত্র ২৭ রানের ব্যবধানে গেইল-মাহমুদউল্লাহ-নুরুল হাসান সোহান এবং চাদউইক ওয়ালটনের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় চট্টগ্রাম।


দলীয় ৯৭ রানে তৃতীয় ব্যাটসম্যনা হিসেবে গেইল আউট হওয়ার পর দায়িত্বশীলতার পরিচয় দিতে পারেননি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সাজঘরে ফেরার আগে মাত্র ১৭ বলে তিন চার ও ৩ ছক্কায় ৩৩ রান করে ফেরেন রিয়াদ।


শেষ দিকে ছিলো ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিল। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৬৪ রানে থামে চট্টগ্রাম। রাজশাহীর হয়ে দুটি করে উইকেট নেন দুই পাকিস্তানি বোলার মোহাম্মদ ইরফান ও মোহাম্মদ নওয়াজ।


১৬৫ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই বিপদে রাজশাহী রয়েলস। মাত্র ১৪ রানে দুই ওপেনার আফিফ হোসেন ও লিটন কুমার দাসের উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় রাজশাহী। দলকে বিপদমুক্ত করার আগেই সজঘরে ফেরেন অলক কাপালি। ৩৪ রানে নেই টপঅর্ডার তিন ব্যাটসম্যানের উইকেট।


এরপর ইরফান শাক্কুর দায়িত্ব নিয়ে খেললেও ব্যক্তিগত ৪৫ রানে তাকে সাজঘরের পথ ধরান মেহেদী হাসান রানা। এরপর ব্যাটসম্যানরা শুধু যাওয়া-আসা করলেও আজ ব্যতিক্রম ছিলেন রাজশাহীর অধিনায়ক আন্দ্রে রাসেল। খেলতে নেমে মাত্র ২২ বলে ৫৪ রানের এক বিস্ফোরক ইনিংস খেলে দলকে নিয়ে যান জয়ের বন্দরে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com