শিরোনাম
পাকিস্তানের বিপক্ষে ওয়ার্নারের ট্রিপল সেঞ্চুরি
প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৯, ১৫:১৮
পাকিস্তানের বিপক্ষে ওয়ার্নারের ট্রিপল সেঞ্চুরি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গোলাপি বলে নতুন নয় স্বাগতিক অস্ট্রেলিয়া ও পাকিস্তান। তারপরও অ্যাডিলেড টেস্টে ওপেনার ডেভিড ওয়ার্নারের ক্যারিয়ার সেরা ট্রিপল সেঞ্চুরিতে (৩৩৫) শুরু থেকেই অন্ধকার দেখছে পাকিস্তানি বোলাররা।


ডেভিড ওয়ার্নার ও মারনাস ল্যাবুশ্যাগনের ৩৬১ রানের জুটিতে হতাশ পাকিস্তান প্রথম দিনের ন্যায় দ্বিতীয় দিনেও ছিল অনুজ্জ্বল। এদিন পাকিস্তানি বোলারদের শুধু ঘামই ঝরাননি, রীতিমত তুলোধুনো করেছেন অস্ট্রেলিয়ান এ দুই ব্যাটসম্যান।


প্রথমদিনের অপরাজিত ১৬৬ রান নিয়ে আজ ব্যাট করতে নেমে দিনের শুরুতেই ডাবল শতকে পৌঁছান ওয়ার্নার। প্রথম ইনিংসের ন্যায় বড় জয়ের লক্ষ্যে রানের পাহাড় গড়তে মরিয়া অস্ট্রেলিয়া শেষ পর্যন্ত ৩ উইকেটে ৫৮৯ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।


এতে নিজের ক্যারিয়ার সেরা ৩৩৫ রানের মাইলফলকে পৌঁছান ওয়ার্নার।


এর আগে প্রথম দিনে ব্যাট করতে নেমে শুরুতেই জো বার্নসকে হারায় অজিরা। তবে সে ধাক্কা সামলে নেন ওয়ার্নার ও মারনাস। ওই ১ উইকেটেই প্রথম দিনে সন্তুষ্ট থাকতে হয়েছে পাকিস্তানকে। দিন শেষে ওয়ার্নারদের সংগ্রহ দাঁড়িয়েছিল ৩০২ রান।


দ্বিতীয় দিনে আজ ইনিংসের প্রথম সেশনে বল হাতে নেয়ার পর মারনাসকে ফেরান শাহিন শাহ আফ্রিদি। মাঠ ছাড়ার আগে এ টপ অর্ডার ব্যাটসম্যান ২২ চারে ১৬২ রানের অনবদ্য ইনিংস উপহার দেন অস্ট্রেলিয়া শিবিরকে।


তার বিদায়ে ৩৬১ রানের জুটির সমাপ্তি ঘটে। দিবারাত্রির টেস্টে যেকোনো উইকেটেও এটাই সর্বোচ্চ জুটি। ইনিংস ঘোষণার দেয়ায় ৩৩৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন ওয়ার্নার।


গোলাপি বলের পাশাপাশি এ রান যেকোনো বলে অ্যাডিলেডের দ্বিতীয় উইকেট জুটিতে সর্বোচ্চ। অ্যাডিলেডের ১৩৫ বছরের ইতিহাসে এতদিন দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ ছিল ২৭৫ রানের, ১৯৫২-৫৩ মৌসুমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রেকর্ডটি গড়েছিলেন কলিন ম্যাকডোনাল্ড ও লিন্ডসে হ্যাসেট।


এদিকে, ঘরের মাঠে এটি ওয়ার্নারের ১৭ তম সেঞ্চুরি। অস্ট্রেলিয়ার মাটিতে তার চেয়ে বেশি সেঞ্চুরি আছে কেবল তিন ব্যাটসম্যান-রিকি পন্টিং (২৩), ম্যাথু হেডেন (২১) ও ডন ব্রাডম্যানের (১৮)। আর একবার তিন অংকের ঘরে পৌঁছলেই ব্রডম্যানের জায়গায় বসবেন তিনি।


অবশ্য তা হওয়া কঠিন ছিল না ওয়ার্নারের জন্য। নিষেধাজ্ঞার কবলে পড়ায় পিছিয়ে পড়েছেন তিনি। তবে, চলমান পারফর্মেন্স দ্বারা সাবেকদের অতিক্রম করে যাওয়ার ইঙ্গিত দিচ্ছেন এ অভিজ্ঞ ব্যাটসম্যান।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com