শিরোনাম
মাহমুদউল্লাহ’র বিদায়ে বিপর্যয়ে বাংলাদেশ
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ১৪:২২
মাহমুদউল্লাহ’র বিদায়ে বিপর্যয়ে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি বাংলাদেশ। স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধন্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। তবে শুরু থেকেই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকা বাংলাদেশের পঞ্চম উইকেটের পতন হয় মাহমুদউল্লাহ’র বিদায়ে।


এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪৮ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১২২ রান করেছে বাংলাদেশ।


এর আগে দেখেশুনে খেলতে থাকা ইমরুল কায়েস দলীয় ষষ্ঠ ওভারের শেষ বলে উমেষ যাদবের শিকার হন। বল খোঁচা দিতে গিয়ে স্লিপে থাকা আজিঙ্কা রাহানের ক্যাচে পরিণত হন। ১৮ বলে ৬ রান আসে তার ব্যাট থেকে। পরের ওভারের শেষ বলে ইশান্ত শর্মার গতির কাছে হার মানের আরেক ওপেনার শাদমান ইসলাম। তিনি ২৪ বলে ৬ রান করেন। তার আউটের মধ্যদিয়ে দ্বিতীয় উইকেটের পতন হয়।


রান রেট কম থাকলেও মুমিনুল হকের সঙ্গে ধীর ব্যাটিং করতে থাকেন মোহাম্মদ মিঠুন। তবে তিনিও থিতু হতে পারেননি। ১৮তম ওভারের শেষ বলে মোহাম্মদ শামীর ডেলিভারিতে এলবির ফাঁদে পড়েন তিনি। ৩৬ বলে ১২ করেন এই ডানহাতি।


৩৮তম ওভারে রবীচন্দ্রন অশ্বিনের ভেতরে আসা একটি বল ছেড়ে দিলে বোল্ড হন মুমিনুল হক। ৮০ বলে ৬টি চারের সাহায্যে ৩৭ রান করেন এ ম্যাচে নেতৃত্ব পাওয়া এই বাঁহাতি। চতুর্থ উইকেটে ৬৮ রান যোগ করেন মুমিনুল ও মুশফিক।


অশ্বিনের দ্বিতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন মাহমদুউল্লাহ। দলীয় ৪৬ ওভারের প্রথম বলে ডানহাতি এই স্পিনারের বলে সুইপ করতে গিয়ে বোল্ড হন তিনি। ৩০ বলে ১০ রান করেন মাহমুদউল্লাহ। এরই সঙ্গে পঞ্চম উইকেটের পতন হয় বাংলাদেশের।


এর আগে প্রথম ম্যাচে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ইন্দোরের হোলকার স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। সকাল ১০টায় শুরু হয় ম্যাচটি।


সাকিব আল হাসানের নিষেধাজ্ঞায় অধিনায়ক হিসেবে এই টেস্টে অভিষেক হলো মুমিনুল হকের। আর বাংলাদেশ দলে ফিরেছেন ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। তবে টি-টোয়েন্টি সিরিজে বাজে খেলা তারকা পেসার মোস্তাফিজুর রহমান জায়গা হারিয়েছেন। ভারতের একাদশে একটি পরিবর্তন হয়েছে আগের টেস্ট থেকে। স্পিনার নাদিমের পরিবর্তে ফাস্ট বোলার ইশান্ত শর্মা ফিরেছেন।

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com