সাকিবদের সমর্থন দিলো ফিকা
প্রকাশ : ২২ অক্টোবর ২০১৯, ২০:০৫
সাকিবদের সমর্থন দিলো ফিকা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশি ক্রিকেটারদের ধর্মঘট আন্তর্জাতিক মিডিয়া ফলাও করে প্রচার করেছে। সোমবার সংবাদ সম্মেলন ডেকে দাবি পূরণ না হওয়া পর্যন্ত ক্রিকেট না খেলা অনুশীলনে অংশগ্রহণ না করার ঘোষণা দিয়েছেন সাকিবরা। এমতাবস্থায় সাকিবদের সমর্থন দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটারদের সংগঠন ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (ফিকা)।


এক বিবৃতিতে ফিকার নির্বাহী সভাপতি টনি আইরিশ বলেন, বাংলাদেশের ক্রিকেটারদের ঐক্যের প্রশংসা করছে ফিকা। পেশাদার ক্রিকেটার হিসেবে তাদের যে যৌক্তিক দাবি, সেগুলো একসঙ্গে তুলে ধরেছেন। বাংলাদেশে খেলোয়াড়দের একসঙ্গে কিছু করার চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও এটা ঘটেছে। আমরা বুঝতে পারছি, পরিষ্কার একটা ইঙ্গিত পাওয়া গেল যে ক্রিকেটে গুরুত্বপূর্ণ একটি দেশের খেলোয়াড়দের যেভাবে দেখা হচ্ছে, সেটার পরিবর্তন দরকার। আরো একটি বিষয় পরিষ্কার হলো, গুরুত্বপূর্ণ ইস্যুতে বাংলাদেশের খেলোয়াড়দের কথা শোনা হয় না কিংবা তাদের সেই সম্মানটা দেয়া হয় না।


কোয়াবের কর্মকাণ্ডের সমালোচনা করে তিনি বলেন, প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের দায়িত্ব হলো তাদের হয়ে কথা বলা, খেলোয়াড়দের দ্বারা প্রতিনিধি নির্বাচিত করা। উদ্বেগের বিষয় হলো বাংলাদেশের ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (কোয়াব) খেলোয়াড়দের এই কঠিন সময়ে দায়িত্বটা পালন করতে পারছে না।


আরো উদ্বেগের বিষয় হলো, কোয়াবের কর্মকর্তারা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পদেও আছেন। এসব বিষয় দেখে আমরা মনে করছি, ফিকার উচিত এতে সমর্থন দেয়া এবং এই সময়ে খেলোয়াড়দের পাশে থাকা। এমতাবস্থায় কোয়াবের সদস্যপদ নিয়েও আমাদের ভাবতে হবে।


এদিকে বাংলাদেশের সাবেক নাঈমুর রহমান দুর্জয় এখন ক্রিকেট অঙ্গনের সাথে দুইভাবে সম্পৃক্ত। ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক তিনি, আবার ক্রিকেটারদের সংগঠন কোয়াব সভাপতি।


সোমবার দেশের শীর্ষস্থানীয় বর্তমান ক্রিকেটাররা কোয়াবের কার্যক্রম ও অবস্থান নিয়ে অসন্তোষ প্রকাশ করেন এবং কোয়াবের দায়িত্বে থাকা কমিটির পদত্যাগ দাবি করেন। এতে চাপের মুখে পড়ে যান দুর্জয়। অবশেষে তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।


নাইমুর রহমান দুর্জয় বলেন,কোয়াবের জন্য আমি আমার পকেটের টাকাও খরচ করেছি। হ্যাঁ, দায়িত্ব ছাড়তে হলে ছাড়বো, নতুন কেউ এসে দায়িত্ব নিবে এটাই স্বাভাবিক। তবে কারও চাপে পড়ে এমন সিদ্ধান্ত নিচ্ছিনা। কোয়াবের গঠনতন্ত্র আর সংবিধান মেনেই নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে নতুন কাউকে আসতে হবে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com