শিরোনাম
আনুষ্ঠানিকভাবে দাবি আসলে সিদ্ধান্ত নেবে বোর্ড: সিইও
প্রকাশ : ২১ অক্টোবর ২০১৯, ১৮:৪০
আনুষ্ঠানিকভাবে দাবি আসলে সিদ্ধান্ত নেবে বোর্ড: সিইও
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঘরোয়া ক্রিকেটে পারিশ্রমিক বাড়ানো সহ মোট ১১ দফা দাবিতে ধর্মঘট ডেকেছেন দেশের শীর্ষ ক্রিকেটাররা। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে সোমবার (২১ অক্টোবর) দুপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এই ঘোষণা দেন সাকিব, তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহসহ প্রায় অর্ধশতাধিক ক্রিকেটার।


ক্রিকেটারদের মুখপাত্র হিসেবে সাকিব জানিয়েছেন, দাবিদাওয়া পূরণ না হওয়া পর্যন্ত কোনো ধরনের ক্রিকেট কার্যক্রমে অংশ নেবেন না ক্রিকেটাররা। তাতে হুমকির মুখে পড়েছে আসন্ন ভারত সফর এবং চলমান জাতীয় ক্রিকেট লিগের বাকি রাউন্ডগুলো। যদিও ক্রিকেটারদের পক্ষ থেকে এমন কিছু আসবে- তা ঘুর্ণাক্ষরেও জানা ছিল না কারো।


এসময় বিপিএলের পারিশ্রমিক, প্রথম শ্রেণির ক্রিকেটারদের বেতন, ম্যাচ ফি ও আনুসাঙ্গিক সুযোগ-সুবিধা এবং ঢাকার ক্লাব ক্রিকেটের দল বদল আগের মত খোলা ও স্বাধীনভাবে করাসহ নানা দাবি উঠে আসে।


বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন প্রকাশ্যে মিডিয়ার সামনেই বলেছেন, ক্রিকেটারদের আন্দোলনের বিষয়ে তারা কিছুই জানতেন না। ক্রিকেটাররা তাদেরকে আনুষ্ঠানিকভাবে আগে থেকে কিছুই জানায়নি। তবে বোর্ডের কাছে দাবিগুলো আনুষ্ঠানিকভাবে আসলে আমরা সিদ্ধান্ত নেব।


ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান এবং বোর্ডের অন্যতম নীতি নির্ধারক আকরাম খানসহ আরও কয়েকজন পরিচালকের সাথে কথা বলে জানা গেছে, ‘ক্রিকেটাররা ভিতরে ভিতরে ফুঁসছেন, নিজেদের দাবিতে সোচ্চার হয়ে বড় ধরনের আন্দোলনের ঘোষণা দিতে যাচ্ছেন- এমন খবর মিডিয়ায় আসে আজ বেলা পৌনে একটার দিকে।’


জানা গেছে, জাতীয় দলের বর্তমান সদস্যসহ প্রথম শ্রেণির ক্রিকেটাররা বেলা দুইটার দিকে বোর্ডে আসবেন এবং আগে সাংবাদিকদের সাথে মত বিনিময় করে নিজেদের মনোভাব জানাবেন। এদিকে ক্রিকেটাররা মিডিয়ার সামনে ১১ দফা দাবি তোলার অল্প কিছুক্ষণ পরই মিডিয়ার সামনে আসেন বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন।


নিজমউদ্দীন চৌধুরী সুজনও পরিষ্কার জানিয়ে দেন, তারা কিছুই জানতেন না। তার ভাষায়, ব্যক্তিগত আলাপচারিতায় বিচ্ছিন্নভাবে কারো কারো মুখ থেকে কিছু দাবির কথা শোনা গেলেও ক্রিকেটাররা যে ভিতরে ভিতরে ফুঁসে আছেন। রীতিমত একটা বিষ্ফোরনমুখ অবস্থা- তা তাদের জানা ছিল না।


কারণ, ক্রিকেটাররা আগে তাদের লিখিতভাবে কিংবা আনুষ্ঠানিকভাবে কিছুই জানাননি। মোটকথা সিইও বোঝাতে চাইলেন, ক্রিকেটারদের কোনো দাবিই বোর্ডের কাছে আগে পেশ করা হয়নি। আজই তারা জেনেছেন এবং সেটা আজই, মিডিয়ার কাছ থেকে।


তাই বিসিবি প্রধান নির্বাহীর মুখে এমন কথা, আমরা জানতে পেরেছি মুলতঃ মিডিয়ার মাধ্যমেই। আমাদের সাথে কথা হয়নি। আমি আবারো বলছি প্লেয়াররা আমাদের বড় সম্পদ। প্লেয়ারদের বিভিন্ন দাবি আমরা গুরুত্বের সাথে দেখে থাকি। বিভিন্ন সময় সে সব দাবি মানার চেষ্টাও করা হয়েছে; কিন্তু আজ যা বলা হলো, তা আমরা আজকেই জেনেছি। তাও আপনাদের মানে মিডিয়ার কাছ থেকে। আমরা মাত্র জানলাম। তারপরও ফর্মালি কিছু জানতে পারিনি। মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি। বিষয়টি আমরা দেখবো।


সিইওর কন্ঠে, বসেই সব বিষয়ের সমাধান করার আশ্বাস। নিজামউদ্দীন চৌধুরী সুজন কিছুতেই মানতে নারাজ যে, এটা কোনো বিদ্রোহ। তার ভাষায়, না না, এটা কোন বিদ্রোহ নয়। প্লেয়াররা বোর্ডেরই পার্ট। ভাবটা এমন, তারা তাদের দাবি ও চাওয়া-পাওয়ার কথা প্রকাশ করেছে। আমরা চেষ্টা করবো বসে এবং বোর্ডে কথা বলে সে দাবি মেটাতে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com