শিরোনাম
৫ রানে আফগানদের ৩ উইকেট
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫০
৫ রানে আফগানদের ৩ উইকেট
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

উদ্বোধনী জুটিতে ৭৫ রান সংগ্রহ করেন দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও হযরতউল্লাজ জাজাই। এরপর মাত্র ৫ রানের ব্যবধানে আফগান তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান আফিফ হোসেন ও মোস্তাফিজুর রহমানরা।


আফগান শিবিরে প্রথম আঘাত হানেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন। ইনিংসের ১০ ওভারে বোলিংয়ে এসেই আফগান ওপেনার হযরতউল্লাহকে ক্যাচ তুলতে বাধ্য করেন আফিফ। ইনিংসের শুরু থেকে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া এ ওপেনার সাজঘরে ফেরার আগে ৩৫ বলে ৬টি চার দুই ছক্কায় ৪৭ রান করেন।


ভালো শুরুর পর ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি আফগানিস্তানের সাবেক অধিনায়ক আসগর আফগান। তিনি আফিফের দ্বিতীয় শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন।


আফগান শিবিরে তৃতীয় আঘাত হানেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহামান। তার শিকার হয়ে সাজঘরে ফেরন অন্য ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। ২৭ বলে ২৯ রান করে আউট হন তিনি।


অবশ্য ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরার কথা ছিল গুরবাজের। শফিউল ইসলামের বাউন্সি বলে শূন্যে ক্যাচ তুলে দেন আফগান এ ওপেনার। কিন্তু ফাইন লেগে ওঠা সহজ ক্যাচটি তালুন্ধি করতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। ফ্লাডলাইটের ওপরে ওঠা বলটি রিয়াদের হাত ফসকে বেরিয়ে যায়। দলীয় ৮ আর ব্যক্তিগত ৩ রানে নতুন লাইফ পান আফগান ওপেনার।


ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ষষ্ঠ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।


ত্রিদেশীয় সিরিজে চার ম্যাচে তিনটিতে হেরে ফাইনালের আগেই বিদায় নেয় জিম্বাবুয়ে। আর তিন ম্যাচে দুই জয় আর এক পরাজয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ ও আফগানিস্তান।


আগামী ২৪ সেপ্টেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে শিরোপা নির্ধারণী ম্যাচ। তার আগে আজ শনিবার নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি বাংলাদেশ-আফগানিস্তান।


রশিদ খানদের বিপক্ষে এ ম্যাচটি নিয়মরক্ষার হলেও গুরুত্বসহকারে নিচ্ছেন সাকিব আল হাসানরা।ফাইনালের আগে আফগানদের হারিয়ে ফুরফুরে মেজাজে থাকতে চায় টাইগাররা।


বিবার্তা/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com