শিরোনাম
মেসি-রোনালদোকে হটিয়ে ইউরোপসেরা ফন ডিক
প্রকাশ : ৩০ আগস্ট ২০১৯, ০৯:২৬
মেসি-রোনালদোকে হটিয়ে ইউরোপসেরা ফন ডিক
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভিন গ্রহের তারকা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ভার্গিল ফন ডিক।


লিভারপুলের হয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগও জিতেছেন নেদারল্যান্ডসের এই ডিফেন্ডার। এবারের মৌসুমের সেরা ডিফেন্ডারও নির্বাচিত হয়েছেন ফন ডিক।


বৃহস্পতিবার (২৯ আগস্ট) মোনাকোয় ইউরোপ সেরার মুকুটটি প্রথমবারের মতো ছিনিয়ে নেন এ তারকা ডিফেন্ডার।


এদিকে সেরা ফরোয়ার্ড হয়েছেন বার্সেলোনা মহাতারকা মেসি। নেদারল্যান্ডস ও অ্যায়াক্সের তরুণ তারকা ফ্র্যাঙ্কি ডি জং হয়েছেন সেরা মিডফিল্ডার। সেরা গোলকিপার নির্বাচিত হয়েছেন অ্যালিসন বেকার।


গত বছরের ৩১ জুলাই থেকে চলতি বছরের ৩১ জুলাই পর্যন্ত সময়ে ক্লাব ও আন্তর্জাতিক অঙ্গনের পারফরম্যান্সকে মূল্যায়ন করে ইউরোপের বর্ষসেরা পুরস্কারটি প্রদান করছে উয়েফা।


কয়েক দিন আগেই বর্ষসেরা ফুটবলার নির্বাচনের জন্য তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।


ঐতিহ্য ধরে রেখেছে ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা উয়েফা। চ্যাম্পিয়ন্স লিগ জয়ীর হাতেই মূলত তারা তুলে দেন বছরের সেরা ফুটবলারের পুরস্কার। এবার তার ব্যতিক্রম হলো না।


এমনকি সেই নিয়মের ব্যত্যয় ঘটেনি বলে বার্সেলোনা তারকা লিওনেল মেসি এবং জুভেন্টাস তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলে লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভিরগিল ফন ডিককেই নির্বাচিত করা হলো উয়েফা বর্ষসেরা ফুটবলার হিসেবে।



ফ্রান্সের মোনাকোয় বৃহস্পতিবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠান এবং বর্ষসেরা ফুটবলার পুরস্কারের ঝমকালো অনুষ্ঠানে ঘোষণা করা হয় সেরা ফুটবলার হিসেবে ভিরগিল ফন ডিকের নাম।


উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গত মৌসুমে বলতে গেলে একাই লিভারপুলকে চ্যাম্পিয়ন করেছিলেন ফন ডিক। তাকে ফাঁকি দিয়ে প্রতিপক্ষের গোল করা ছিল রীতিমত দুরহ ব্যাপার। মোহামেদ সালাহ, রবার্তো ফিরমিনো কিংবা সাদিও মানেরা গোল করেছেন ঠিক; কিন্তু লিভারপুলের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের অন্যতম কাণ্ডারিই ছিলেন ফন ডিক। যে কারণে লা লিগা জয়ী লিওনেল মেসি কিংবা উয়েফা নেশন্স লিগজয়ী ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়ে এগিয়ে থাকলেন ফন ডিক।


আর প্রথম কোনো ডিফেন্ডার হিসেবে উয়েফার বর্ষসেরার পুরস্কার জিতলেন তিনি। গত মৌসুমেও চ্যাম্পিয়ন্স লিগ জেতা রিয়াল মাদ্রিদের লুকা মদ্রিচকেই সেরা নির্বাচিত করেছিল উয়েফা। এবার দ্বিতীয় হয়েছেন মেসি


আর তৃতীয় হলেন রোনালদো। লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার হলেন চতুর্থ, মোহামেদ সালাদ এবং সাদিও হলেন যথাক্রমে পঞ্চম এবং ষষ্ঠ। এছাড়া লিভারপুলের ব্রাজিলিয়ান অ্যালিসন বেকার ইউরোপের সেরা গোলরক্ষকের পুরস্কার জিতে নিলেন।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com