হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে এআই ইমেজ এডিটর
প্রকাশ : ২৬ মার্চ ২০২৪, ১১:২৫
হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে এআই ইমেজ এডিটর
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরো সহজ করতে একের পর এক ফিচার আনছে সাইটটি। সম্প্রতি অনেক নতুন ফিচার নিয়ে এসেছে। এবার আরও একটি নতুন ফিচারের ঘোষণা দিল হোয়াটসঅ্যাপ। প্ল্যাটফর্মটিতে যুক্ত হচ্ছে এআই ইমেজ এডিটর।


খুব শিগগির এআই ফিচার যুক্ত ইমেজ এডিটিং টুল পাবেন হোয়াটসঅ্যাপে। অর্থাৎ হোয়াটসঅ্যাপে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের সাহায্যে ছবি এডিট করার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। এমনই একটি ফিচার নিয়ে হোয়াটসঅ্যাপ সংস্থা কাজ শুরু করেছে।


যদিও এআই প্রযুক্তির সাহায্যে ছবি এডিটের এই ফিচার কবে হোয়াটসঅ্যাপে চালু হবে তার নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে, এই ফিচার চালু হলে ইউজাররা তাদের ছবির গুণমান বিভিন্ন নিরিখে এআই প্রযুক্তির সাহায্যে বাড়াতে পারবেন।


হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, এখন চ্যাটের মধ্যে যেখানে এইচডি আইকন থাকে সেখানে একটি সবুজ রঙের আইকন থাকবে। হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সনে যেখানে ছবি পাঠানোর ফিচার বা আইকন রয়েছে সেখানেই এই নতুন আইকন দেখা যাবে। মূলত আর্টিফিশিয়াল টেকনোলজির সাহায্যে ছবির ব্যাকড্রপ, রিস্টাইল এবং এক্সপ্যান্ড- এইসব করা যাবে।


অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে লেটেস্ট বিটা আপডেট ২.২৪.৭.১৩ ভার্সনে এই ফিচার পাওয়া যাবে। এআই ভিত্তিক ছবি এডিটের এই ফিচার নিয়ে এখনো কাজ চলছে। বিটা টেস্টারদের জন্যেও উপলব্ধ হয়নি এই ফিচার। তাহলে বোঝায় যাচ্ছে সবার জন্য এই ফিচার চালু হতে এখনো কিছুটা সময় বাকি রয়েছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com