ইনস্টাগ্রামে আপনার হয়ে মেসেজ লিখে দেবে এআই
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩৫
ইনস্টাগ্রামে আপনার হয়ে মেসেজ লিখে দেবে এআই
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

মেটার মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম, তার ব্যবহারকারীদের জন্য একটি দুর্দান্ত ফিচার নিয়ে আসতে চলেছে। ইন্সটাগ্রামের এই ফিচারটি AI-এর সাহায্যে কাজ করবে। AI অর্থাৎ কৃত্রিম বুদ্ধিমত্তাকে ইতিমধ্যেই অনেক অ্যাপে কাজে লাগানো হয়েছে। বর্তমানে সারা বিশ্বে এই প্রযুক্তি নিয়ে তুমুল আলোচনা হচ্ছে। ধীরে ধীরে প্রতিটি ক্ষেত্রেই এই প্রযুক্তির ব্যবহার শুরু হচ্ছে।


এখন ইনস্টাগ্রাম কৃত্রিম বুদ্ধিমত্তার (AI) সাহায্যে ব্যবহারকারীদের বার্তা লেখার অনুমতি দেয়ার জন্য কার্যকারিতা নিয়ে কাজ করছে বলে জানা গেছে।


জনপ্রিয় অ্যাপ গবেষক আলেসান্দ্রো পালুজি তার এক্স-এ একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। আর সেখানেই দেখা যাচ্ছে, ব্যবহারকারীরা অন্য ব্যবহারকারীকে মেসেজ পাঠানোর সময় ‘এআই দিয়ে লিখুন’ বিকল্পটি দেখায়।তার এক্স অ্যাকাউন্ট থেকে ইনস্টাগ্রামের এই আসন্ন ফিচার সম্পর্কে তথ্য দিয়েছে।


পালুজি এক্স-এ লিখেছেন, ইনস্টাগ্রাম এআই দিয়ে বার্তা লেখার ক্ষমতা নিয়ে কাজ করছে। এটি সম্ভাব্যভাবে আপনার বার্তাকে বিভিন্ন শৈলীতে প্রকাশ করবে, যেভাবে Google এর ম্যাজিক কম্পোজ কাজ করে।


আলেসান্দ্রো পালুজি জানিয়েছেন, ইনস্টাগ্রামে মেসেজ লেখার জন্য এবার থেকে AI-কে কাজে লাগানো যেতে পারে।


মেটা ধীরে ধীরে একটি নতুন পরিসরের জেনারেটিভ এআই বৈশিষ্ট্যের সাথে নতুন অভিজ্ঞতার সূচনা করছে যা মানুষ একে অপরের সাথে সংযোগ করার উপায়কে প্রসারিত এবং শক্তিশালী করে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com