হোয়াটসঅ্যাপে আসছে স্টিকার তৈরি ও সম্পাদনার সুবিধা
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৪, ১১:৫৬
হোয়াটসঅ্যাপে আসছে স্টিকার তৈরি ও সম্পাদনার সুবিধা
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

হোয়াটসঅ্যাপের আইওএস সংস্করণে স্টিকার তৈরি, সম্পাদনা এবং অন্যদের সঙ্গে ভাগাভাগি করার সুযোগ চালু হচ্ছে বলে ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।


নতুন এ সুবিধা চালু হলে, ব্যবহারকারীরা তাঁদের আইফোনে থাকা যেকোনো ছবিকে স্টিকারে রূপান্তর করতে পারবেন। এমনকি ফোনে থাকা স্টিকার সম্পাদনা করার সুযোগও থাকবে।


এর ফলে স্টিকার তৈরির জন্য আর অন্য নির্মাতার (থার্ড পার্টি) অ্যাপে যেতে হবে না।


জানা গেছে, হোয়াটসঅ্যাপের নতুন সুবিধার মাধ্যমে ফোনে থাকা স্টিকারে লেখা বসানো, আঁকা চিত্র যুক্ত করা এবং অন্য স্টিকারের ওপর আরেকটি স্টিকার বসানো যাবে।


এভাবে নিজের মতো করে তৈরি করা স্টিকার একবার কাউকে শেয়ার করলে সেটি স্টিকার ট্রে–তে পরবর্তী সময়ে আবার ব্যবহারের জন্য সংরক্ষিত থাকবে।


নিজের ছবি বা যেকোনো ছবি থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে স্টিকার তৈরিতে টেক্সট বক্সের ডান দিকে থাকা স্টিকার আইকনে ট্যাপ করে স্টিকার ট্রে চালু করতে হবে। সেখানে ক্রিয়েট স্টিকার নামের একটি অপশন দেখা যাবে। এখান থেকে যে ছবিটিকে স্টিকার বানাবেন, ফোন গ্যালারিতে থাকা সেই ছবি নির্বাচন করতে হবে।


এরপর লেখা বসানো, অন্যদের স্টিকার যোগ করা বা আঁকাআঁকির পর স্টিকার তৈরি হয়ে যাবে। এটি অন্যকে পাঠানোর পর স্টিকার ট্রেতে সংরক্ষিত থাকবে। তৈরি করা স্টিকার পরবর্তী সময়ে সম্পাদনাও করা যাবে। এ জন্য স্টিকারটিকে প্রেস করে ধরে রাখার পর প্রদর্শিত অপশন থেকে এডিট স্টিকার বাটন নির্বাচন করতে হবে।


আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আইওএস ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে সুবিধাটি ব্যবহারের সুযোগ পাবেন। তবে অ্যান্ড্রয়েডে কবে নাগাদ সুবিধাটি যুক্ত হবে, সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।


সূত্র: টেকক্রাঞ্চ


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com