ফেব্রুয়ারিতে আসছে ভিশন প্রো
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৪, ১৫:৪৪
ফেব্রুয়ারিতে আসছে ভিশন প্রো
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথমবারের মতো মিক্সড রিয়েলিটি হেডসেট ভিশন প্রো বাজারে আনতে যাচ্ছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। আগামী ২ ফেব্রুয়ারি থেকে অ্যাপল স্টোর ও অনলাইনে আসবে ডিভাইসটি। এর আগে জানুয়ারি মাঝামাঝি থেকে করা যাবে প্রি অর্ডার।


বিবিসির খবরে জানা যায়, ভিশন প্রো আপাতত আমেরিকার বাজারে আসছে। আমেরিকার বাইরে কোনো দেশে ভিশন প্রো মুক্তির তারিখ নিশ্চিত করেনি প্রযুক্তি জায়ান্টটি। হেডসেটটির দাম শুরু হবে ৩ হাজার ৪৯৯ ডলার থেকে।


ভিশন প্রো হেডসেট মাথায় পরা যায়। এটি পরা থাকলে ব্যবহারকারী চোখের সামনেই বিভিন্ন অ্যাপ ও সফটওয়্যার দেখতে পাবেন যেগুলো তার চোখ, হাত ও কণ্ঠস্বরের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে।


ভিশন প্রো হেডসেটে বিভিন্ন ফিচার রয়েছে। এর মধ্যে অন্যতম ‘বিল্ট-ইন স্পিকার’, যা যুক্ত থাকবে হেডব্যান্ডের সঙ্গে। পাশাপাশি একটি ক্যাবলের সাহায্যে ডিভাইসটির সংযোগ থাকছে একটি ব্যাটারি প্যাকের সঙ্গে। এই ব্যাটারি প্যাক ব্যবহারকারীর পকেটে থাকবে, ফলে হেডসেট পরা অবস্থাতেই হাঁটাচলা করা যাবে।


এটি নকশা করা হয়েছে ব্যবহারকারীকে বিনোদন ও গেমিংয়ে আরও নিমগ্ন থাকার মতো অভিজ্ঞতা দেওয়ার জন্য। পাশাপাশি এতে একটি নতুন প্ল্যাটফর্মও থাকবে যার মাধ্যমে ব্যবহারকারী কাজ করতে ও অন্যদের সঙ্গে যোগাযোগ করতে পারবে।


অ্যাপল জানিয়েছে, ভিশন প্রোর মধ্যে থাকবে সম্পূর্ণ নতুন একটি অ্যাপ স্টোর, যেখানে প্রযুক্তির সঙ্গে নতুন এই যোগাযোগের বিষয়টির মিল রেখে থাকবে ১০ লাখের বেশি অ্যাপ।


অ্যাপলের স্পেশাল কম্পউটিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে এতে। স্পেশাল কম্পিউটিং দিয়ে ভার্চুয়াল রিয়েলিটি, অগমেন্টেড রিয়েলিটি, মিক্সড রিয়েলিটি ও এই সংশ্লিষ্ট ধারণাকে একসঙ্গে প্রকাশ করছে অ্যাপল।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com