শিরোনাম
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় সোমবার
প্রকাশ : ২৮ অক্টোবর ২০১৮, ১২:০৮
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় সোমবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে রায় ঘোষণা করা হবে আগামীকাল সোমবার।


রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ ৫ এর আদালত ডা. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করবেন।


খালেদা জিয়ার বিরুদ্ধে ৩৬ মামলার মধ্যে এ নিয়ে দ্বিতীয় মামলার রায় ঘোষণার জন্য দিন ধার্য করা হয়েছে।


এ মামলায় খালেদা জিয়া ছাড়া অন্য তিনজন আসামি হলো - খালেদা জিয়ার তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। হারিছ চৌধুরী মামলার শুরু থেকেই পলাতক। বাকি আসামিরা কারাগারে আছেন।


জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে খালেদা জিয়া কারাগারে আছেন।


গত ১৬ অক্টোবর এ মামলায় খালেদা জিয়া ও অন্য আসামিদের বিরুদ্ধে মামলার কার্যক্রম স্থগিত করে রায় ঘোষণার তারিখ ধার্য করেন। এর আগে গত ২০ সেপ্টেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া আদালতে না আসায় তার অনুপস্থিতিতে বিচার চলবে বলে আদেশ দেয়া হয়।


পরে খালেদার আইনজীবীরা এ আদেশের বিরুদ্ধে হাইকোর্ট রিভিশন দায়ের করে। গত ১৪ অক্টোবর হাইকোর্ট রিভিশন খারিজ করে দিয়ে বিচার কার্যক্রম চালিয়ে যাওয়ার আদেশ দেন।


২০১১ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।


বিবার্তা/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com