'সেপ্টেম্বরে ৩ হাজার মামলায় সোয়া ৩ লাখ আসামি'
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১৬
'সেপ্টেম্বরে ৩ হাজার মামলায় সোয়া ৩ লাখ আসামি'
ছবি: আবুল বাশার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেছেন, চলতি সেপ্টেম্বর মাসে সারাদেশে দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে তিন হাজারেরও বেশি মামলা করা হয়েছে। এসব মামলায় দলটির তিন লাখ ২৫ হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।


রবিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


জাতীয় ঐক্যের বিষয়ে রুহুল কবির রিজভী বলেন, ‘জাতীয় ঐক্য অবশ্যই সফল হবে। জনগণের ঐক্যবদ্ধ শক্তির কাছে বন্দুকের জোর বেশি দিন টেকে না, টিকতে পারে না। জনগণের বিজয় নিশ্চিত। জনগণের শক্তি সবচেয়ে বড় শক্তি, এটি কখনো পরাজিত হতে পারে না।’


বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ তো আগেই জনগণকে ছেড়ে দিয়েছে। যারা জনগণকে ছাড়ে, জাতিকে ছাড়ে, তাদের সঙ্গে ঐক্য কিসের। ঐক্য করতে হলে যে কাজগুলো করা দরকার, সেগুলো করুন। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন, সংসদ ভেঙে দিন, সেনা মোতায়েন করুন নির্বাচনে, খালেদা জিয়ার মুক্তি দিন। আর জাতীয় ঐক্যে আসতে হলে আওয়ামী লীগকে আগে সংশোধন হয়ে আসতে হবে। নিজেদের সংশোধন করে সঠিক পথে আসুন। তখন না হয় বিষয়টি বিবেচনা করা যাবে।’


২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের বিষয়ে তিনি বলেন, বিএনপিকে নিশ্চিহ্ন করার নানাবিধ ষড়যন্ত্রের ধারাবাহিকতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আদালতকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে আওয়ামী লীগ। কারণ, আইন-আদালত এখন সরকারের হাতের মুঠোয়।



আওয়ামী লীগের নির্বাচনী সফরের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ট্রেন মার্চ ব্যর্থ হয়েছে জনগণের ক্ষোভে। নির্দিষ্ট সময়ের দু-তিন ঘণ্টা পরও ট্রেন ছাড়ায় জনগণের ক্ষোভে তাদের নির্বাচনী ট্রেন সফর ব্যর্থ হয়েছে। এখন সরকারি টাকায় সরকারি গাড়ি ব্যবহার করে রোড মার্চ করছে। আসলে জনগণের ভোগান্তিতেও আওয়ামী লীগের কিছু যায়-আসে না। তারা জনগণের ভোটের তোয়াক্কা করে না।


বিবার্তা/হাসান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com