এবার সড়কপথে আ.লীগের নির্বাচনী যাত্রা শুরু
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩৯
এবার সড়কপথে আ.লীগের নির্বাচনী যাত্রা শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তৃতীয় দফা নির্বাচনী যাত্রা শুরু করেছে আওয়ামী লীগ। এবার এবার সড়কপথে চট্টগ্রাম ও কক্সবাজারের উদ্দেশে এই নির্বাচনী সফর শুরু হয়। নির্বাচনী সড়ক যাত্রায় এবার নয়টি স্পটে পথসভা হবে।


শনিবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে এ সফর শুরু হয়।


যাত্রা শুরুর প্রাক্কালে কাদের বলেন, যাত্রায় আওয়ামী লীগের উন্নয়নের বার্তা মানুষের কাছে পৌঁছে দেবো। আমাদের নেতাকর্মীদের মধ্যে কোথাও বিবাদ-কলহ থাকলে তা মিটিয়ে এক সঙ্গে কাজ করার অনুপ্রেরণা দেয়া হবে।


তিনি বলেন, আওয়ামী লীগ সরকার বিপুল উন্নয়ন করেছে, আমাদের নেত্রী দেশের জনগণের জন্য কাজ করে যাচ্ছেন। এই উন্নয়নের বার্তা মানুষের কাছে পৌঁছে দিতে যাচ্ছি। আমাদের সরকারের উন্নয়নেই নৌকা ভাসতে ভাসতে আগামী ডিসেম্বরে বিজয়ের বন্দরে পৌঁছাবে।


তিনি আরো বলেন, সরকারের উন্নয়নের বার্তা তৃণমূলে পৌঁছাতে বিমান ও ট্রেন যাত্রার পর সড়ক পথে নির্বাচনী যাত্রায় চট্রগ্রাম কক্সবাজার যাচ্ছেন আওয়ামী লীগের নেতারা। এখন আমরা সড়ক পথে চট্রগ্রাম ও কক্সবাজার যাচ্ছি। যাত্রাপথে প্রথমে কুমিল্লায় পথসভা করব, পরে চৌদ্দগ্রাম, ফেনীতে পথসভা করে রাতে চট্রগ্রামে পৌঁছাবো।


ঐক্য প্রক্রিয়ার সমাবেশের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, শান্তিপূর্ণ সমাবেশ করলে স্বাগতম। নির্বাচনকে সামনে রেখে রাজধানীর সোহরাওয়ারর্দী উদ্যানসহ বিভিন্ন স্থানে দেশের বিরোধী রাজনৈতিক দলগুলো সমাবেশ করতে পারবে, কোনো বাধা দেয়া হবে না। এ কথা আমাদের প্রধানমন্ত্রীও বলে দিয়েছেন। তবে তারা সমাবেশ চলাকালে কোনো সহিংস পরিস্থিতি সৃষ্টি করলে আইন-শৃঙ্খলা বাহিনী তা দমন করবে।


আসন্ন একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী এ পথসভা শুরু করেছে আওয়ামী লীগ। গত ৩০ আগস্ট আকাশ পথে ঢাকা থেকে সিলেটে যাত্রার মধ্য দিয়ে শুরু হয় নির্বাচনী যাত্রা। এরপর ৮ সেপ্টেম্বর ট্রেনযোগে নীলফামারীর পথে দ্বিতীয় দফায় আওয়ামী লীগের নির্বাচনী যাত্রা হয়। এবারের যাত্রা শেষ হবে ২৪ সেপ্টেম্বর।


তৃতীয় দফা যাত্রার প্রথম দিন শনিবার কুমিল্লার ইলিয়টগঞ্জ স্কুল মাঠ, কুমিল্লা টাউন হল মাঠ, এইচ জে পাইলট হাইস্কুল মাঠ, চৌদ্দগ্রাম, ফেনী ট্রাংক রোড জিরো পয়েন্ট, সীতাকুণ্ডু হাই স্কুল মাঠ এলাকায় পথসভা নির্ধারিত রয়েছে।


দ্বিতীয় দিন রবিবার চট্টগ্রামের শিকলবাহা ক্রসিং, এস আর স্কয়ার কর্ণফুলী, মেহেরুন্নেসা স্কুল মাঠ চুনতি লোহাগাড়া চট্টগ্রাম, চকরিয়া বাসস্ট্যান্ড চট্টগ্রাম, কক্সবাজার ঈদগাহ মাঠের সমাবেশ দিয়ে শেষ হবে এবারের নির্বাচনী যাত্রা।


এবারের যাত্রায় ওবায়দুল কাদেরের সঙ্গে রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com