শিরোনাম
খালেদার হাজিরা ছাড়া বিচার চলবে কি না, শুনানি বৃহস্পতিবার
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৯
খালেদার হাজিরা ছাড়া বিচার চলবে কি না, শুনানি বৃহস্পতিবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগার থেকে আদালতে হাজির না হলে তার জামিন থাকবে কি না সে বিষয়ে সিদ্ধান্তের জন্য আগামীকাল বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করেছে আদালত।


রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান বুধবার এ দিন ধার্য করেন।


আজ মামলাটিতে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ধার্য ছিল। তবে খালেদা জিয়া আদালতে উপস্থিত না হওয়ায় কাস্টোডি ওয়ারেন্ট পাঠায় কারা কর্তৃপক্ষ। এতে লেখা ছিল- খালেদা জিয়া আদালতে আসতে পারবেন না বলে জানিয়েছেন। পরে আদালত মামলাটি পরবর্তী শুনানির জন্য আগামীকাল বৃহস্পতিবার দিন ধার্য করেছেন।


খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া তার জামিন বাড়ানোর আবেদন করেন। দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আবেদন করেন।


উভয় পক্ষের শুনানি শেষে বিচারক বলেন, যেহেতু খালেদা জিয়া আদালতে আসতে ইচ্ছুক নয়, সেই ক্ষেত্রে তার অনুপস্থিতিতে মামলার কাজ চালিয়ে নেয়া যায় কি না এবং তিনি না আসলে তার জামিন থাকবে কি না সেক্ষেত্রে শুনানির জন্য আগামীকাল দিন ধার্য করেন।


অন্যদিকে বিএনপি চেয়ারপারসনের আইনজীবী আদালতে একটি পিটিশন দাখিল করে বলেছেন, সুপ্রিম কোর্টের অনুমোদন ছাড়া এভাবে কারাগারের ভেতরে একজন বন্দির বিচারের ব্যবস্থা করা সংবিধান ও আইন পরিপন্থি।


জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার স্থায়ী জামিনেরও আবেদন করেছেন আসামিপক্ষের আইনজীবী।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com