শিরোনাম
খালেদার মুক্তির দাবিতে মানববন্ধন ও অনশন করবে বিএনপি
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২৪
খালেদার মুক্তির দাবিতে মানববন্ধন ও অনশন করবে বিএনপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন ও অনশন কর্মসূচি পালন করবে বিএনপি। দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বুধবার এই কর্মসূচি ঘোষণা করেন।


সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি জানান, আগামী শনিবার ঢাকায় প্রেসক্লাবের সামনে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত মানববন্ধন ও একই সময়ে সারাদেশে জেলা ও মহানগর সদরে অনুরূপ কর্মসূচি পালিত হবে।


এছাড়া আগামী বুধবার ঢাকা মহানগর নাট্যমঞ্চ/ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে প্রতীকী অনশন পালন করা হবে। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অনশন চলবে। একই সময়ে সারাদেশে জেলা ও মহানগর সদরে অনুরূপ কর্মসূচি পালিত হবে।


রিজভী বলেন, ''খালেদা জিয়াকে মিথ্যা সাজানো মামলায় জড়িয়ে দিয়ে নিম্ন আদালতকে ব্যবহার করে সাজা দিয়েও মনের ঝাল মিটছে না। নিম্ন আদালতকে ব্যবহার করে আবারও গোপন বিচার প্রক্রিয়ায় তাঁকে হয়রানি করতে ষড়যন্ত্রে মেতে উঠেছে। খালেদা জিয়ার বিচারকাজ পরিচালিত হবে নাজিমুদ্দিন রোডের পুরোনো কারাগারে, যা আইনের পরিপন্থী ও স্বাধীন বিচার বিভাগের সার্বজনীন নীতিকে অমান্য করা। কারাগারে লোকচক্ষুর অন্তরালে আদালত ক্যাঙ্গারু কোর্টেরই দৃষ্টান্ত। এ সমস্ত আদালতে গায়েবি নির্দেশ আসে।''



রুহুল কবির রিজভী আরো বলেন, ''রাজধানীসহ সারা দেশেই চলছে মামলার ছড়াছড়ি, গ্রেপ্তার ও আসামি করার হিড়িক। এমনকি যেসব বিএনপি নেতারা দেশে নেই বা অনেকে হজ পালন করতে মক্কায় অবস্থান করছেন, তাঁদের নামেও মামলা দেয়া হয়েছে। এতে সুস্পষ্টভাবে প্রমাণিত হয়, সরকার বিরোধীদলের বিরুদ্ধে বিনা কারণে দমননীতির অংশ হিসেবে মামলা দায়ের করে এবং সে মামলায় গ্রেপ্তার করে। সরকার অজানা আশঙ্কায় বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেপ্তার করে কারাগার ভরে ফেলেছে।''


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com