ইভিএম নিয়ে জনমনে সন্দেহ আছে : এরশাদ
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৪
ইভিএম নিয়ে জনমনে সন্দেহ আছে : এরশাদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ইভিএম’র (ইলেকট্রনিক ভোটিং মেশিন) বিশ্বাসযোগ্যতা নিয়ে জনমনে সন্দেহ আছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ।


শনিবার বনানীর জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে কুড়িগ্রামে আওয়ামী লীগের দলীয় সাবেক উপজেলা চেয়ারম্যান পনির উদ্দিন আহমদের জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।


এরশাদ বলেন, ইভিএম-এর ব্যাপারে বিশ্বাসযোগ্যতা নিয়ে জনমনে অনেক সন্দেহ রয়েছে। তাই ইভিএম ভোটিং ব্যবস্থার বাস্তবায়নে আরো পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন।


তিনি বলেন, আমরা একটি অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন চাই। সেক্ষেত্রে ভোটিং ব্যবস্থা ভোটারদের উপর চাপিয়ে দেয়া উচিত হবে না। সবার মতামত গ্রহণ করতে হবে।


আগামী নির্বাচনে জাতীয় পার্টির সম্ভাবনার কথা তুলে ধরে তিনি বলেন, জাতীয় পার্টি আগামী নির্বাচনে সম্ভাবনাময় দল। সুষ্ঠু নির্বাচন হলে জাতীয় পার্টি ক্ষমতায় যেতে পারবে। আর এ কারণেই প্রতিদিন অনেকেই জাতীয় পার্টিতে যোগ দিতে চাচ্ছেন। রাজনৈতিক ক্যারিয়ার ও জনসমর্থন বিবেচনা করে দলে নিচ্ছি।


আগামী নির্বাচনে মহাজোটে থাকা না থাকার বিষয়ে ইঙ্গিত করে এরশাদ বলেন, একটি দল নির্বাচনে নাও আসতে পারে। তারা নির্বাচনে এলে এক ধরনের পরিকল্পনা আর না এলে ভিন্ন পরিকল্পনা আছে আমাদের।


তিনি বলেন, আমাদের ৩০০ আসনেই নির্বাচনের প্রস্তুতি আছে। প্রার্থী তালিকা প্রস্তুত আছে।


সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য মো. হাফিজ উদ্দিন, মসিউর রহমান রাঙা এমপি, সুনীল শুভ রায়, এসমএম ফয়সল চিশতী, মেজর (অব.) মো. খালেদ আখতার, সফিকুল ইসলাম সেন্টু প্রমুখ।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com