এবি পার্টির মাসব্যাপী গণ-ইফতারের ৯ম দিনে গণসমাবেশ
প্রকাশ : ২০ মার্চ ২০২৪, ২১:০৬
এবি পার্টির মাসব্যাপী গণ-ইফতারের ৯ম দিনে গণসমাবেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মাসব্যাপী এবি পার্টির গণ-ইফতারের আজকে ৯ম দিন আজ। এ উপলক্ষ্যে রাজধানীর বিজয় নগরস্থ এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন বিজয় একাত্তর চত্বরে এক গণসমাবেশের আয়োজন করা হয়।


২০ মার্চ, বুধবার এবি পার্টি আয়োজিত এই গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।


এবি পার্টির কেন্দ্রীয় সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত গণ ইফতারে সভাপতিত্ব করেন পার্টির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক।


এসময় বক্তব্য রাখেন পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ্ কায়সার, সাংগঠনিক সম্পাদক কবির হাসানসহ এবি পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


প্রধান অতিথির বক্তব্যে মান্না বলেন, দশ হাজার কোটি টাকা পাচারের তদন্ত হয়না, অপরাধীদের বিচার হয়না। রোজার পরে এই সরকারের পতনে আন্দোলন জোরদার করতে হবে।


তিনি বলেন, দেশে প্রায় ১০ কোটি হতদরিদ্র মানুষ রয়েছে, তাদের মাসিক ভাতার ব্যবস্থা করতে হবে। গরীব মানুষের খাবারের উদ্যোগ নেওয়া আওয়ামী লীগের দায়িত্ব ছিল অথচ সেই কাজ করছে এবি পার্টি। তিনি এবি পার্টির এই উদ্যোগের প্রতি সংহতি জানান এবং পার্টির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।


মজিবুর রহমান মঞ্জু বলেন, সারাদেশে ভিক্ষুকের সংখ্যা বেড়েছে অথচ সরকার বলে দেশে নাকি ভিক্ষুক নাই। এর মাধ্যমে মূলত তারা গরীব মানুষের অধিকারকে অস্বীকার করছে। মন্ত্রীরা বলে মানুষ নাকি সুখে শান্তিতে আছে, অথচ সম্মান না পেয়ে, সম্ভ্রম হারিয়ে মানুষ আত্মহত্যা করছে।


শহীদুল্লাহ্ কায়সার বলেন, আমাদের কথা বলার অধিকার নাই, মানুষ বাজারে যেতে পারছেনা দ্রব্যমূল্যের কারণে। রমজানে মানুষ ঠিকমতো সেহরি করতে পারছেনা, ইফতার করতে পারছেনা। তিনি আগামী রোজার আগেই এই সরকারের পতনের আন্দোলন সফল করার আহ্বান জানান।


সভাপতির বক্তব্যে বিএম নাজমুল হক বলেন, ঢাকা শহরে লক্ষ লক্ষ মানুষ গৃহহীন, খাদ্যহীন যার দায়িত্ব সরকারের। অথচ আওয়ামী লীগ সরকার জনগণের দায়িত্ব নিয়ে নির্বিকার। তারা জনগণের ভোটের অধিকার হরণ করে, দেশের সম্পদ লুট করে বিলাসবহুল জীবন যাপন করছে। এমপিদের বউরা বেগম পাড়ায় থাকে। এই সরকারের পতন না হওয়া পর্যন্ত জনগণ তার অধিকার ফিরে পাবেনা।


এসময় গণ ইফতারে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আনোয়ার ফারুক, আব্দুল হালিম খোকন, গাজী নাসির, উত্তরের যুগ্ম আহ্বায়ক ফিরোজ কবির, দক্ষিণের যুগ্ম সদস্যসচিব কেফায়েত হোসেন তানভীর, কেন্দ্রীয় কমিটির সদস্য মশিউর রহমান মিলু, শরণ চৌধুরী, পল্টন থানা আহ্বায়ক আব্দুল কাদের মুন্সি, ছাত্রনেতা মোহাম্মদ প্রিন্স, হাসিবুর রহমান খান, যাত্রাবাড়ী থানা সমন্বয়ক সিএম এইচ আরিফসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com