নির্যাতনের মাধ্যমে নেতাকর্মীদের পঙ্গু করে ফেলা হয়েছে: অভিযোগ বিএনপির
প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৪, ১৬:০৭
নির্যাতনের মাধ্যমে নেতাকর্মীদের পঙ্গু করে ফেলা হয়েছে: অভিযোগ বিএনপির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচনকে কেন্দ্র করে গত তিন মাসে হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করে নির্যাতনের মাধ্যমে পঙ্গু করে ফেলা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


২২ জানুয়ারি, সোমবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন তিনি এ মন্তব্য করেন।


এসময় রিজভী জানান, আদালত থেকে জামিন পেলেও মুক্তি মিলছে না। জেলগেট থেকে আবারও গ্রেফতার করা হচ্ছে।


বাংলাদেশের সঙ্গে নয়, আওয়ামী লীগের সঙ্গে ভারতের সম্পর্ক গভীর হয়েছে বলে মন্তব্য করে রিজভী বলেন, ভারতের অযাচিত হস্তক্ষেপে দেশের জনগণ গণতন্ত্র ও ভোটাধিকার হারিয়েছে।


মানুষের ভোটাধিকার রক্ষায় আওয়ামী লীগের হাত থেকে দেশকে মুক্ত না করা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।


তিনি বলেন, নিজেকে টিকিয়ে রাখতে রাষ্ট্রযন্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়েছে সরকার। আদালত থেকে জামিন পেলেও বিএনপি নেতাকর্মীদের কারামুক্তি মিলছে না অভিযোগ করে রিজভী বলেন, জেলগেটে গোয়েন্দা সংস্থার সদস্যদের অর্থ না দিলে আবারও তাদের আটক করা হচ্ছে।


জেলগেটে টাকা না দেয়ার কারণে অসংখ্য নেতাকর্মী কারাগারে ধুঁকে ধুঁকে মরছে বলেও অভিযোগ করেন রিজভী আহমেদ।


এদিকে বিএনপি নেতাদের অভিযোগ, ৭ জানুয়ারির নির্বাচনের পর সরকার এখন আরও মারমুখী আচরণ করছে, দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে।


তারা বলেন, বিএনপির আন্দোলন কোনো দল বা ব্যক্তির বিরুদ্ধে নয় দুর্নীতি, লুটপাট, নব্য বাকশালের বিরুদ্ধে। জনগণের অধিকার আদায়ে বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছে বলেও জানান তারা।


বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে, ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশ-ইউট্যাব এর আলোচনা সভা নেতারা এসব কথা বলেন। এতে ডক্টর আব্দুল মঈন খান জানান, আওয়ামী লীগের অধীনে অবাধ সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, তা আবারো প্রমাণিত।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com