নানকের গণসংযোগে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৪
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২৩, ১৯:৩৪
নানকের গণসংযোগে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৪
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মোহাম্মদপুর টাউন হল বাজার মসজিদের সামনে ঢাকা-১৩ আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী ও দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানকের নির্বাচনি গণসংযোগের উপর হামলার ঘটনা ঘটেছে।


এসময় জাহাঙ্গীর কবির নানকের কাছে গিয়ে একজন চাপাতি উঁচিয়ে ধরলে নেতাকর্মীরা তাকে সরিয়ে নেন। এ ঘটনায় চারজন আহত হয়েছেন।


২৪ ডিসেম্বর, রবিবার বেলা সাড়ে ১১টার দিকে নির্বাচনি গণসংযোগ ও মিছিলের মধ্যে ছাত্রলীগের দুই গ্রুপে এ ঘটনা ঘটে।


বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আজিজুল হক।


তিনি বলেন, নির্বাচনি মিছিলের মধ্যে দুই গ্রুপের মারামারির ঘটনা ঘটে। তবে পুলিশ যাওয়ার আগেই থেমে গেছে। বিস্তারিত এখনও জানতে পারিনি।


সংঘর্ষ হওয়া দুই গ্রুপ হলো- মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি নাইমুল হাসান রাসেল সমর্থিত একটি গ্রুপ ও সহ-সভাপতি কিশোর গ্যাং চক্রের প্রধান সাজ্জাদ হোসেনের গ্রুপ।


ছাত্রলীগ কর্মী সূত্রে জানা যায়, ঘটনার সূত্রপাত গত দুই দিন আগে। নৌকার প্রচারণায় বাড়ির মালিকদের সঙ্গে লালমাটিয়ায় মতবিনিময় করতে যান জাহাঙ্গীর কবির নানক। এসময় ছাত্রলীগের সভাপতি রাসেলের কর্মীদের সঙ্গে সাজ্জাদের কর্মীদের শরীরে ধাক্কা নিয়ে বাগবিতণ্ডা হয়। এরপর সেখানে তাদের থামিয়ে দেয়া হলে যে যার মতো চলে যায়।


রবিবার সকালে গণসংযোগ চলাকালে মিছিলের মধ্যে সাজ্জাদের গ্রুপে কিশোর গ্যাংয়ের সদস্যরা চাদর গায়ে দিয়ে চাদরের ভিতর রাম-দা, চাপাতি নিয়ে এসে আচমকা হামলা করে বসে। এসময় যাকে সামনে পেয়েছে তাকেই কুপিয়ে গুরুতর জখম করেছে। হামলায় কাটাসুর ও রায়েরবাজার এলাকার দুই গ্রুপের ছাত্রলীগের লোকজন জড়িত।


প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে পূর্বনির্ধারিত নির্বাচনি গণসংযোগের মিছিলের মধ্যে এক গ্রুপের সদস্যরা আরেক গ্রুপের সদস্যদের ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা করে। এতে মিছিলের মধ্যে হট্টগোলের সৃষ্টি হয়। হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের চিকিৎসার জন্য স্থানীয়রা রিকশায় করে বিভিন্ন হাসপাতালে নিয়ে গেছেন।


দুই গ্রুপের হামলায় ধারালো অস্ত্রের আঘাতে আহতরা হলেন- মো. মেরাজ (১৮), মো. সিয়াম (১৮), মো. বাপ্পি (১৯) ও মো. সৌরভ (১৮)। তারা সবাই ছাত্রলীগ কর্মী বলে জানা গেছে।


হামলার সময় উপস্থিত আওয়ামী লীগ কর্মী নাম প্রকাশ না করার শর্তে বলেন, একজন চাপাতি হাতে জাহাঙ্গীর কবির নানকের কাছে গিয়ে উঁচিয়ে ধরে। পাশে থাকা নেতাকর্মীরা নানককে সরিয়ে নেয়ার পরপরই সংঘর্ষ শুরু হয়। হামলায় কাটাসুর ও রায়েরবাজার এলাকার দুই গ্রুপের ছাত্রলীগের লোকজন জড়িত।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com