শহিদ বুদ্ধিজীবী দিবসে এবি পার্টি
‘প্রহসনের নির্বাচন স্বৈরতন্ত্রের পতন ঠেকাতে পারবেনা’
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২৩, ১৫:১৯
‘প্রহসনের নির্বাচন স্বৈরতন্ত্রের পতন ঠেকাতে পারবেনা’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বাধীনতা যুদ্ধের চুড়ান্ত ক্ষণে জাতির শ্রেষ্ঠ সন্তান শহিদ বুদ্ধিজীবীদের নৃশংসভাবে হত্যা করেও মহান মুক্তিযুদ্ধের বিজয় ঠেকানো যায়নি, বর্তমান স্বৈরাচারী সরকার গুম, খুন ও শ্বেত সন্ত্রাসের মাধ্যমে পাতানো প্রহসনের নির্বাচন করলেও নিজেদের পতন ঠেকাতে পারবেনা বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন আমার বাংলাদেশ (এবি) পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর অব. আব্দুল ওহাব মিনার।


বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধাজ্ঞাপনকালে তিনি একথা বলেন ।


বিজয় নগরস্থ এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০ টায় শহিদ বুদ্ধিজীবীদের স্মরণে শোক ও শ্রদ্ধা জ্ঞাপনের আনুষ্ঠানিকতা শুরু হয়। দলের নেতা কর্মীরা কালো পতাকা হাতে কেন্দ্রীয় দফতরে জড়ো হন। তারা ১৪ ডিসেম্বর ও মহান মুক্তিযুদ্ধে শাহাদাত বরণকারী বুদ্ধিজীবী ও বীরমুক্তিযোদ্ধাদের স্মরণে দোয়া, প্রার্থনা ও শ্রদ্ধাভরে তাদের অবদান স্মরণ করেন। কেন্দ্রীয় অফিস থেকে শোকাহত নেতা-কর্মীরা পরে রায়েরবাজার বধ্যভূমি অভিমূখে রওয়ানা হন। শোক মিছিল সহকারে তাঁরা বধ্যভূমির স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন।


এসময় সমবেত জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর অব. আব্দুল ওহাব মিনার ও সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু।


প্রফেসর ডা. মেজর অব. আব্দুল ওহাব মিনার তার বক্তব্যে বলেন, মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানী হানাদারেরা যখন দেখলো তাদের পরাজয় অবধারিত তখন তারা কাপুরুষোচিত কায়দায় রাতের অন্ধকারে জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হ্ত্যা করে আমাদের মনোবল ভেঙ্গে দিতে চেয়েছিলো। কিন্তু এই নৃশংসতা উল্টা তাদের নৈতিক পরাজয় ডেকে এনেছে। সেদিনকার বর্বরোচিত হত্যাকান্ড বাংলার মানুষকে আরও বেশী সংগ্রামে ঝাপিয়ে পড়তে উদ্বুদ্ধ করেছিল। তিনি বলেন বর্তমান স্বৈরাচারী সরকার পাকিস্তানী শোষকদের মত একই পদ্ধতিতে গুম, খুন, গ্রেফতার ও ভয়-ভীতি দেখিয়ে গণতন্ত্রকামী মানুষকে দমন করতে চায়। তারা মনে করেছে তাদের দুর্নীতি, লুটপাট ও বৈষম্যের বিরুদ্ধে সব আওয়াজকে তারা থামিয়ে দিবে।


মিনার সরকারকে হুশিয়ার করে বলেন, বুদ্ধিজীবীদের হত্যা করেও বাংলার মানুষের বিজয় ঠেকানো যায়নি, প্রহসনের নির্বাচনও স্বৈরতন্ত্রের পতন ঠেকাতে পারবেনা ইন’শা আল্লাহ।


শোক ও শ্রদ্ধাজ্ঞাপনকালে দলীয় নেতৃবৃন্দের মাঝে আরও উপস্থিত ছিলেন, এবি পার্টির সিনিয়র সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, সহকারী সদস্য সচিব এস এম আক্তারুজ্জামান, হাদিউজ্জামান খোকন, উত্তরের সদস্য সচিব ফিরোজ কবির, দক্ষিণের যুগ্ম আহবায়ক আব্দুল হালিম খোকন, যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর, ছাত্রপক্ষের আহবায়ক মোহাম্মদ প্রিন্স, সহকারী অর্থ সম্পাদক সুমাইয়া শারমিন ফারহানা, যুবপার্টির যুগ্ম সদস্য সচিব মাসুদ জমাদ্দার রানা, সুলতানা রাজিয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য সেলিম খান, রুনা হোসাইন, শাহীনুর আকতার শীলা, আফ্রিদ হাসান তমাল, ফেরদৌসী আক্তার অপি, আব্দুর রব জামিল, আমানুল্লাহ সরকার রাসেল, পল্টন থানা আহবায়ক আব্দুল কাদের মুন্সি, যাত্রাবাড়ী থানা সমন্বয়ক সিএম আরিফ সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com