রাজনীতি
ফরমায়েশি রায়ে বিএনপি নেতাকর্মীদের সাজা দেয়া হচ্ছে: রিজভী
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২৩, ১৯:০৮
ফরমায়েশি রায়ে বিএনপি নেতাকর্মীদের সাজা দেয়া হচ্ছে: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একতরফা নির্বাচন বাস্তবায়নের লক্ষ্যে মিথ্যা মামলা, গায়েবি মামলা ও ফরমায়েশি রায় দিয়ে বিএনপি নেতাকর্মীদের সাজা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষ্যে মানববন্ধন কর্মসূচি নিশ্চিত করে রুহুল কবির রিজভী বলেন, রবিবার (১০ ডিসেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করা হবে। ইতোমধ্যে ঢাকা মহানগর বিএনপি মানববন্ধনের সব প্রস্তুতি নিয়েছে।


৮ ডিসেম্বর, শুক্রবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


রিজভী বলেন, এই সরকার ভাবছে সাজা দিয়ে বিএনপিকে প্রতিরোধ করতে সক্ষম হবে। কিন্তু বিএনপি ফিনিক্স পাখির মতো, চেষ্টা করেও ধ্বংস করা যাবে না।


তিনি বিএনপি নেতাকর্মীদের হয়রানির চিত্র তুলে ধরে বলেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনু, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দীন টুকু ও কেন্দ্রীয় যুবদলের সাবেক সহসভাপতি ইউসুফ বিন জলিল কালুসহ বেশ কয়েকজন নেতাকর্মীকে রাজধানীর শাহজাহানপুর থানার একটি মিথ্যা মামলায় ফরমায়েশি রায়ে দুই বছর কারাদণ্ড দেয়া হয়েছে।


রিজভী আরও বলেন, ফেনী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি জহিরুল ইসলাম অভিকে আওয়ামী সন্ত্রাসীরা মারধর করে রক্তাক্ত অবস্থায় পুলিশের কাছে ধরিয়ে দিয়েছে। তার বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। এছাড়া ফেনী সদর উপজেলাধীন ফাজিলপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক ভূঁইয়া, ফেনী পৌর ছাত্রদল নেতা এমদাদুল হক বিজয় ও মো. শিবলুকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া নারায়ণগঞ্জ, খুলনা, ও চট্টগ্রাম থেকেও বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।


এর আগে, গত ৪ ডিসেম্বর ঢাকাসহ সারাদেশের জেলা সদরে (১০ ডিসেম্বর) মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে বিএনপি।


কর্মসূচিতে দলটি গুম, খুন, গায়েবি মামলায় গ্রেপ্তার ও মানবাধিকার লঙ্ঘনের শিকার দলীয় নেতাকর্মী ও নাগরিকদের পরিবারের সদস্যরা অংশ নেয়ার কথা রয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com