জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রির সময় বাড়ল ১ দিন
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২৩, ২১:১২
জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রির সময় বাড়ল ১ দিন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রির সময় একদিন বাড়ানো হয়েছে। গত সোমবার (২০ নভেম্বর) থেকে শুরু হওয়া ফরম বিক্রির শেষদিন ছিল গতকাল বৃহস্পতিবার। কিন্ত বিএনপির চলমান অবরোধ কর্মসূচীর কারণে অনেক নেতাকর্মীই ফরম কিনতে আসতে পারেননি। তাই ফরম বিক্রির শেষ তারিখ ১ দিন বাড়িয়ে ২৪ নভেম্বর (শুক্রবার) পর্যন্ত করা হয়েছে বলে দলটির দফতর থেকে জানানো হয়েছে।


প্রথমে দুই দিন দেওয়া হলেও দ্বিতীয় দফায় ২ দিন বাড়িয়ে ৪দিন করা হয়। তৃতীয় দফায় আরও একদিন বাড়িয়ে ২৪ নভেম্বরও বিক্রি ও জমা নেয়ার কথা নিশ্চিত করেছেন যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম।


২৩ নভেম্বর, বৃহস্পতিবার পর্যন্ত বনানীতে দলটির চেয়ারম্যান জিএম কাদেরের কার্যালয় থেকে ৪ দিনে জাপা মোট ১ হাজার ৭৩৭ টি ফরম বিক্রি করেছে। এ থেকে দলটির আয় হয়েছে ৫ কোটি ২১ লাখ ১০ হাজার টাকা। এরমধ্যে ২০ নভেম্বর ৫৫৭টি, ২১ নভেম্বর ৬২২টি, ২২ নভেম্বর ৩৩১টি এবং আজ ২৩ নভেম্বর ২২৭টি মনোনয়ন ফরম গ্রহণ করেছেন দলের মনোনয়ন প্রত্যাশীরা।


তবে চতুর্থ দিন শেষেও মনোনয়ন ফরম কিনেননি দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ এবং তার অনুসারীরা। এ বিষয়ে জানতে চাইলে জাপা মহাসচিব জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু দেশ রূপান্তরকে বলেন, আমাদের দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ ময়মনসিংহ-৪ আসন থেকে নির্বাচন করবেন বলে জানিয়েছেন। তিনি এর মধ্যে লোক পাঠিয়ে এই মনোনয়ন সংগ্রহ করবেন অথবা আমরা তাকে পাঠাবো।


এদিকে ২৪ নভেম্বর থেকে প্রতিদিন মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। ২৪ নভেম্বর রংপুর ও রাজশাহী বিভাগ, ২৫ নভেম্বর খুলনা, বরিশাল ও সিলেট বিভাগ, ২৬ নভেম্বর ঢাকা, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com