রাজনীতি
যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিক কর্মসূচি উদ্বোধন
প্রকাশ : ১১ নভেম্বর ২০২৩, ১২:৪৩
যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিক কর্মসূচি উদ্বোধন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সংগঠনটির আনুষ্ঠানিক কর্মসূচির উদ্বোধন করেছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।


১১ নভেম্বর, শনিবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে তারা সংগঠনটির আনুষ্ঠানিক কর্মসূচির উদ্বোধন করেন। এর আগে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।


এর আগে আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ভোর ৬টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।


পরে সকাল ৮টার দিকে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনকের প্রতিকৃতিতে নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। এতে নেতৃত্ব দিয়েছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।



সকাল পৌনে ১০টায় বনানী কবরস্থানে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনিসহ ১৫ আগস্টের নিহত সকল শহীদদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন যুবলীগ নেতারা। এসময় বনানী কবরস্থান সংলগ্ন মসজিদে বাংলাদেশ আওয়ামী যুবলীগের মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


এদিকে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বেলা ২টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন থেকে ধানমন্ডি ২১ পর্যন্ত আনন্দ র্যালী উন্নয়ন শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। র্যালী ও উন্নয়ন শোভাযাত্রা উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এবং শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের এই দিনে যাত্রা শুরু হয় যুবলীগের। মুক্তিযুদ্ধের চেতনায় গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে দেশের যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এই সংগঠনকে প্রতিষ্ঠা করা হয়। সেই লক্ষ্যকে সামনে নিয়েই অগ্রসর হচ্ছে যুবলীগ।


বিবার্তা/সোহেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com