ফের ৪৮ ঘণ্টার অবরোধ ঘোষণা বিএনপির
প্রকাশ : ০৯ নভেম্বর ২০২৩, ১৭:১০
ফের ৪৮ ঘণ্টার অবরোধ ঘোষণা বিএনপির
প্রিন্ট অ-অ+

রবিবার থেকে ফের ৪৮ ঘণ্টার অবরোধের ডাক দিয়েছে বিএনপি ও সমমনা দল।


আওয়ামী সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ৪র্থ দফায় ৪৮ ঘণ্টার অবরোধের ডাক দিয়েছে বিএনপি। আগামী রবি ও সোমবার যথাক্রমে ১২ ও ১৩ নভেম্বর সারাদেশে অবরোধ কর্মসূচি পালন করবে দলটির নেতাকর্মীরা।


৯ নভেম্বর, বৃহস্পতিবার বিকেলে বিএনপির পক্ষ থেকে এমন ঘোষণা এসেছে।


এর আগে, অবরোধ না দিয়ে ৪৮ ঘণ্টা হরতালের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে পরে সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। বিএনপির যুগপৎ আন্দোলনের শরিক ১২ দলীয় জোটের সম্বয়ক অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, আগামী রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে।


এর আগে বিএনপির নেতৃত্বাধীন যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোকে আগামী ১২ ও ১৩ নভেম্বর (রবি ও সোমবার) ৪৮ ঘণ্টা দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম)। এক দফা দাবিতে এটি হবে চতুর্থ দফার অবরোধ কর্মসূচি।


৯ নভেম্বর, বৃহস্পতিবার এক বিবৃতিতে শান্তিপূর্ণভাবে বিএনপির ডাকা এই অবরোধ কর্মসূচি পালন করার জন্য এলডিপির নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।


সেইসঙ্গে আগামীকাল ১০ নভেম্বর শুক্রবার বাদ জুমা ২৮ অক্টোবর থেকে এ পর্যন্ত যে সব নেতাকর্মী নিহত ও আহত হয়েছেন এবং আন্দোলনরত যে সব পোশাক শ্রমিক নিহত হয়েছেন তাদের জন্য দোয়া মাহফিল হবে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com