সমাবেশ ঘিরে সংঘাত-সহিংসতা পরিহারের আহ্বান রওশন এরশাদের
প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৩, ১৩:৩৯
সমাবেশ ঘিরে সংঘাত-সহিংসতা পরিহারের আহ্বান রওশন এরশাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের দু'টি বৃহৎ রাজনৈতিক দল রাজনীতিতে উত্তপ্ত পরিবেশ সৃষ্টি করে গোটা দেশবাসীর মনে ভয়-আতঙ্ক ও উদ্বেগ সৃষ্টি করছে। ২৮ অক্টোবরকে সামনে রেখে তারা রাজপথে পাল্টাপাল্টি কর্মসূচি দিয়ে জনমনে আতঙ্কের মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে। এমতাবস্তায় সমাবেশ ঘিরে সংঘাত-সহিংসতা পরিহারের আহ্বান জানিয়েছেন, সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ।


তিনি বলেন, প্রত্যেক রাজনৈতিক দলের নিজস্ব রাজনৈতিক চর্চা এবং কর্মসূচি পালনের গণতান্ত্রিক অধিকার রয়েছে। কিন্তু যে ধরনের কর্মসূচিতে জনদুর্ভোগ সৃষ্টি করে এবং মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে ব্যহত করে, সে ধরণের কর্মসূচি পালন থেকে বিরত থাকা উচিত। এক পক্ষের স্বাধীনতা দিয়ে, অন্য পক্ষের স্বাধীনতাকে খর্ব করা যায় না। কারণ সাধারণ জনগণেরও অধিকার আছে, স্বাধীনভাবে চলাচল ও কাজ-কর্ম করার।


বৃহস্পতিবার ২৬ অক্টোবর সকালে বিরোধী দলীয় নেতার মুখপাত্র কাজী মামুনূর রশিদের বরাতে সংবাদ মাধ্যমে পাঠানো জরুরি এক বিবৃতিতে এসব কথা বলেন রওশন এরশাদ।
এতে সংসদের বিরোধী দলীয় নেতা আরও বলেন, ২৮ অক্টোবর দু'টি রাজনৈতিক দল এবং একটি অনিবন্ধিত রাজনৈতিক সংগঠন রাজধানী ঢাকায় জনগণের চলাচলের প্রধান সড়কে জনসমাবেশের ডাক দিয়েছে। এর ফলে গোটা ঢাকা শহর অচল হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এছাড়া উদ্ভুত পরিস্থিতিতে সংঘাত-হানাহানি ও প্রাণহানির আশঙ্কা দেখা দিয়েছে। ফলে রাজধানীবাসীর স্বাভাবিক জীবন যাত্রা ব্যহত হবে। এ ধরনের পরিস্থিতি সৃষ্টি না করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন রওশন এরশাদ।


রওশন এরশাদ বলেন, ঢাকা শহরে সভা সমাবেশ করার মতো মাঠ-ময়দান ও উদ্যান রয়েছে। সেখানেই রাজনৈতিক দলসমূহ সভা সমাবেশ করতে পারে। তাই রাজনৈতিক দলগুলো যাতে মাঠে-ময়দানে কিংবা উপযুক্ত উন্মুক্ত স্থানে শান্তিপূর্ণভাবে সভা-সমাবেশ করতে পারে, সে ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন বিরোধী দলীয় নেতা। একই সঙ্গে সংবিধানের আলোকে আলাপ-আলোচনার মাধ্যমে বিরাজমান বিরোধ এবং রাজনৈতিক সংকট নিরসনের জন্য সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়েছেন বেগম রওশন এরশাদ।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com