রাজনীতি
ভোট বিমুখতা আপনারাই তৈরি করেছেন : সিইসি
প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৩, ০০:৪২
ভোট বিমুখতা আপনারাই তৈরি করেছেন : সিইসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ভোট বিমুখতা আপনারা (রাজনীতিবিদ) তৈরি করেছেন, আমরা করিনি।


বৃহস্পতিবার (১২ অক্টোবর) নির্বাচন ভবনের সভাকক্ষে তৃণমূল বিএনপির সঙ্গে আয়োজিত এক বৈঠকে তিনি এ কথা বলেন।


সিইসি বলেন, আপনারা জানেন, ভোটের সময় সরকার ক্ষমতায় থাকবে। অনেকে দুঃশ্চিন্তায় থাকে সরকার নিরপেক্ষ থাকবে কি না। তবে সাংবিধানিকভাবেই সরকার নিরপেক্ষ থাকতে বাধ্য। তাই নির্বাচন আমি কতটা শান্তিপূর্ণ করতে পারব তা সরকারের ওপর নির্ভর করবে।


তৃণমূল বিএনপির সুপারিশ নিয়ে আলোচনা করতে গিয়ে সিইসি বলেন, মানুষকে ভোটকেন্দ্রে নিতে আমাদের প্রচারণা থাকবে। কিন্ত রাজনীতি ও প্রার্থী যারা আছেন তাদের কাজ হবে ভোটারদের কাছে যাওয়া। প্রার্থী যতটা ভোটারের কাছে যেতে পারবেন আমরা পারবো না। ভোটারের কাছে আপনারা যে আবেদন করতে পারবেন এটা আমরা পারবো না।


মিডিয়া প্রসঙ্গে সিইসি বলেন, আমরা বলেছি মিডিয়া ভেতরে যেতে পারবে তাদের অ্যাকসেস লাগবে না। কেন্দ্রে গিয়ে প্রিসাইডিং অফিসারকে শুধু বলবে আমি প্রথম আলো বা অন্য অফিস থেকে এসেছি। এটা বলেই কেন্দ্রে ঘুরে বেড়াবে, কেন্দ্রে ঢুকে ছবি নিতে পারবে। শুধু যেখানে কাস্টিং হচ্ছে সেখানে যেতে পারবে না।


নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন প্রসঙ্গে সিইসি বলেন, আপনারা (তৃণমূল বিএনপির নেতা) আর্মির কথা বলেছেন। এর আগে যে ডায়লগগুলো হয়েছে প্রতিটা দলই আর্মির কথা বলেছে। আমরা লক্ষ্য করেছি সেনাবাহিনীর উপস্থিতি একান্তই কাম্য। পেশিশক্তি বলে একটা শক্তি গ্রাউন্ড লেভেলে থাকে।


ভোটের মাঠে কালো টাকার ব্যবহার হয় জানিয়ে সিইসি বলেন, আমাদের প্রার্থীদের হাতে প্রচুর কালো টাকা আছে। তাদের এ পকেটে হাত দিলে টাকা, ওই পকেটে হাত দিলে কালো টাকা। পুরো পকেটভর্তি কালো টাকা। কাজেই কালো টাকা ব্যবহার করতে আমাদের পেশিশক্তি ব্যবহার করতে হচ্ছে। আমাদেরে কালো টাকা ব্যবহারের জায়গা নেই। কালো টাকা দিয়ে পেশিশক্তি সংগ্রহ করা হচ্ছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com