দুর্বার আন্দোলনের মুখে সরকার পদত্যাগে বাধ্য হবে: গণতন্ত্র মঞ্চ
প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৩, ২১:২০
দুর্বার আন্দোলনের মুখে সরকার পদত্যাগে বাধ্য হবে: গণতন্ত্র মঞ্চ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আমরা চূড়ান্ত লড়াইয়ের জন্য প্রস্তুত জানিয়ে গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, অচিরেই জনগণের দুর্বার আন্দোলনের মুখে এই সরকার পদত্যাগে বাধ্য হবে। চলমান গণতান্ত্রিক আন্দোলনকে সকল শ্রেণিপেশার মানুষকে অংশ নেয়ার আহ্বান জানানো হয়।


৬ অক্টোবর, শুক্রবার রাষ্ট্র সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতারা এসব কথা বলেন।


প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফর প্রসঙ্গে আয়োজিত সংবাদ সম্মেলনের প্রতিক্রিয়ায় গণতন্ত্র মঞ্চের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন এর পরিচালনায় বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম ও নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার।


গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দ বলেন, দেশের রাজনৈতিক এবং অর্থনৈতিক সংকটের মধ্যে প্রধানমন্ত্রী ১৬ দিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য সফর করলেন। তলে তলে যে আপোষ তিনি করতে চেয়েছিলেন তাতে ব্যর্থ হয়ে যুক্তরাজ্যে এসে একবার বিষোদগার করেছিলেন, আজকের সংবাদ সম্মেলনে আরেকবার করলেন।


মঞ্চের নেতারা বলেন, দেশের অর্থনৈতিক সংকট, অসহনীয় মূল্যস্ফীতি, ডেঙ্গু পরিস্থিতি, রিজার্ভ সংকট কোন ব্যাপারেই প্রধানমন্ত্রীর কোন উদ্বেগ নেই। তার সব উদ্বেগ কিভাবে অবৈধ ক্ষমতা কুক্ষিগত রাখা যায়, সেই ব্যাপারে। একদিকে তিনি বিরোধী দলের পাশাপাশি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি বিষোদগার করেছেন; অন্যদিকে দেশের অর্থনৈতিক পরিস্থিতি, নির্বাচন এবং জনগণের ভোটাধিকার নিয়ে নিরেট মিথ্যাচার করেছেন। এই সরকার ক্ষমতায় থাকলে অচিরেই বাংলাদেশ অর্থনৈতিক ভাবে দেউলয়া রাষ্ট্রে পরিণত হবে।


বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com