রাজনীতি
নির্বাচনে না যাওয়ার বিষয়ে অটল থাকতে হবে: ফখরুল
প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৩, ১২:১৬
নির্বাচনে না যাওয়ার বিষয়ে অটল থাকতে হবে: ফখরুল
বিবার্তা প্রতিবেদক, কুমিল্লা থেকে
প্রিন্ট অ-অ+

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারকে দ্রুত পদত্যাগের আহবান জানিয়েছেন। তালবাহানা করে জনরোষ থেকে ক্ষমতাসীনরা পার পাবে না বলেও হুশিয়ারি দেন।


তিনি বলেন, সরকারের অধীনে নির্বাচনের না যাওয়ার বিষয়ে অটল থাকতে হবে৷ আমেরিকা থেকে সরকার খালি হাতে ফিরেছে। বহু চেষ্টা করেও নিষেধাজ্ঞা তুলে নিতে পারেনি তারা। আবারও বিনা ভোটের ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে।


মিথ্যা মামলার সংখ্যা প্রতিদিন বাড়ছে। রাজপথ দখল করে এসবের ফয়সালা করতে হবে।


বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে কুমিল্লার বুড়িচং উপজেলার কালাকচুয়ায় সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। এরপর বেলা ১১টার দিকে শুরু হয় দিনের কর্মসূচি। বৈরি আবহাওয়ার মধ্যেও নেতাকর্মীরা অনুষ্ঠানে জড়ো হন নির্দিষ্ট সময়ের আগে৷ সরকারের পদত্যাগের দাবিতে নানা স্লোগান দেন তারা। ওই এলাকার মনোনয়ন প্রত্যাশী নেতাদের ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড ছাড়াও কোথাও কোথাও তোরণও চোখে পড়েছে।


বিএনপি মহাসচিব অভিযোগ করেন, সরকার বিদেশ থেকে ধ্বংসাত্মক ইউরোনিয়াম নিয়ে এসেছে৷ এগুলো ভোট চুরির প্রকল্পের অংশ।


সমাবেশ শেষে দলীয় ও জাতীয় পতাকা হাতে কয়েক শো গাড়ি যোগে ছুটে চলে রোডমার্চ। নেতাকর্মীরা পিকাপ, মিনিবাস, মাইক্রোবাস, মিনি ট্রাক, মোটরসাইকেলে শোডাউন দেন। পথে পথে স্থানীয় নেতাকর্মীদের অভিবাদন জনান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।


কুমিল্লা থেকে রোডমার্চ শুরু হয়ে ফেনী, মিরসরাই এবং সীতাকুন্ডের ভাটিয়ারিতে পথ সভা শেষে চট্টগ্রামে গিয়ে রোডমার্চ শেষ হবে। সেখানে শঙ্কা থাকলেও গতকাল বিকেলে পুলিশ অনুমতি দেয়। তবে বিএনপির চাহিদা অনুযায়ী কাজীর দেউড়িতে পায়নি৷ একটু দূরে আউটার রোডে পুলিশ অনুমতি দিয়েছে বলে জানান চট্টগ্রাম বিএনপির আহবায়ক ডা. শাহাদাৎ হোসেন।


রাস্তার দুই ধারে দাড়িয়ে উৎসুক জনতা ও দলীয় নেতাকর্মীরা রোডমার্চের বহরকে স্বাগত জানান। দ্বিতীয় পথসভা হয় কুমিল্লা সদর দক্ষিণের সোয়াগাজীতে। সেখানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরীর নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মী শোডাউন করেন। এছাড়া কালাকচুয়া থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদের অনুসারী অসংখ্য নেতাকর্মী মাইক্রাবাস, ট্রাক, মোটরসাইকেল নিয়ে রোডমার্চের বহরে যোগ দেন।


১৫৫ কিলোমিটার পথে ফেনী, মিরসরাই এবং সীতাকুন্ডের ভাটিয়ারিতে পথসভা হবে। বিকালে চট্টগ্রামের কাজীর দেউড়ী গিয়ে রোডমার্চের সমাপ্তি সমাবেশ অনুষ্ঠিত হবে।


রোডমার্চে নেতৃত্ব দিচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।


উদ্বোধনী সমাবেশে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিনুর রশীদ ইয়াছিনের সভাপতিত্বে ও কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু ও দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসীমের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।


এসময় আরও উপস্থিত ছিলেন- ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, আব্দুল আওয়াল মিন্টু, চেয়ারপার্সনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য জাকারিয়া তাহের সুমন, মো. আবুল কালাম, ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল, শেখ ফরিদ আহমেদ মানিক, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ।


বিবার্তা /এমই/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com