প্রধান বিচারপতিকে তরবারি দেয়াকে নজিরবিহীন বললেন রিজভী
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৩:২৯
প্রধান বিচারপতিকে তরবারি দেয়াকে নজিরবিহীন বললেন রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান দেশের প্রধান বিচারপতিকে তরবারি উপহার দেয়াকে নজিরবিহীন ঘটনা উল্লেখ করে বিস্ময় প্রকাশ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।


তিনি বলেন, আমাদের দেশে ১৮৭৮ সালের অস্ত্র আইন অনুযায়ী কোন অস্ত্রদাতা বা গ্রহীতা যদি অস্ত্র দেয় যিনি দিবেন এবং যে গ্রহণ করবেন তাদের সাঁজা হবে। আমরা কয়েকদিন আগে দেখলাম মহানগর গোয়েন্দা বিভাগের যিনি প্রধান তিনি তরবারি দিচ্ছেন দেশের যিনি আইনের অভিভাবক প্রধান বিচারপতি তাকে। এই যে তরবারি দিয়েছেন তার কি কোন লাইসেন্স আছে বলেছেন আপনাদের কাছে? এর ন্যূনতম সাঁজা ৭ বছর কারাদণ্ড।


৩০ সেপ্টেম্বর, শনিবার সকালে রাজধানীর শেরে বাংলা নগরে ওলামা দলের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।


রিজভী বলেন, ‌‌‘আপনারা নিশ্চয়ই ভুলে যাননি হুসাইন মোহাম্মদ এরশাদকে সেই সময়ে ইরাকের রাষ্ট্রপতি সাদ্দাম হোসেন একটি অস্ত্র দিয়েছিল যেটি তার বাসায় ছিল। এটার কারণে এরশাদের সাঁজা হয়েছিল। তখন রাষ্ট্রপতি ছিলেন বিচারপতি শাহাবুদ্দিন। এই যে মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান তিনি যে তরবারি দিচ্ছেন প্রধান বিচারপতিকে এটা কোন আইনে দিলেন? আসলে ওরা দেশের প্রচলিত কোন আইন কানুন তোয়াক্কা করে না আমি আগেও বলেছি। তারা মনে করে শেখ হাসিনার কথাই আইন।’


বিএনপির এই নেতা বলেন, ‘যারা শেখ হাসিনার তল্পিবহন করে যারা শেখ হাসিনার কর্তৃত্ববাদী শাসন এবং ফ্যাসিজমকে সমর্থন করে তারা যা কিছু করে এটাই হচ্ছে বৈধ।পৃথিবীতে কোন দৃষ্টান্ত আছে এই ধরনের ঘটনা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান যিনি দেশের প্রধান বিচারপতিকে তরবারি দিচ্ছেন।প্রধান বিচারপতি যিনি থাকেন ন্যায় বিচার করার জন্য নীরবে নিভৃতে কেউ যাতে তাকে পক্ষপাতিত্বের দিকে না নিতে পারেন সেটাই হচ্ছে ন্যায় বিচারের দৃষ্টান্ত।এত বড় অন্যায় করলেন এর সর্বোচ্চ শাস্তি হতে পারে যাবৎজীবন কারাদণ্ড।সর্বনিম্ন সাজা হবে ৭ বছর জেল এরশাদ তার উদাহরণ।’


রিজভী বলেন, এখন ডিসি-এসপিরা নৌকার পক্ষে ভোট চায়। তারা কাউকে পছন্দ করতে পারেন, ভোট দিতে পারেন। কিন্তু প্রকাশ্যে কোনো দলের পক্ষে ভোট চাইতে পারেন না। কারণ নির্বাচনের সময় আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবেন ডিসি, তাহলে কীভাবে একজন ডিসি নৌকার পক্ষ ভোট চায়। এতে বোঝা যায় শেখ হাসিনার আগামী নির্বাচন একতরফা ও গণবিরোধী হবে তার নমুনা এখনি ফুটে উঠেছে।


বিএনপির এই নেতা বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল আজকে যিনি প্রধানমন্ত্রী কত অন্যায় কথা বলেছেন কত ধরনের মিথ্যা অপপ্রচার করেছেন আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সম্পর্কেও অনেক আজেবাজে কথা বলেছেন অপপ্রচার চালিয়েছেন কিন্তু তিনি ক্ষমতায় আসার পর একটিও প্রমাণ করতে পারেননি।কিন্তু তখন তিনি যে মিথ্যাচার করেছিলেন তারপরও তাকে কিন্তু তখনও গ্রেপ্তার করা হয়নি।শেখ হাসিনা এবং তাদের নেতাকর্মীদেরকে জুলুম নির্যাতন করা হয়নি। বিএনপি ক্ষমতায় থাকার সময়ও তারা তাদের স্বাধীনতা ভোগ করেছে।


খালেদা জিয়া অত্যন্ত গুরুতর অসুস্থ অবস্থায় আছেন জানিয়ে তিনি বলেন, আমাদের দাবি, সরকার তাকে মুক্তি দেবে। তিনি যেখানে উন্নত চিকিৎসা চান, নাগরিক অধিকার হিসেবে সেই দাবি পূরণ করবে।


এ সময় ওলামার দলের আহ্বায়ক হাফেজ মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হক সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম, সিনিয়র যুগ্ম আহ্বায়ক, মাওলানা কাজী সেলিম রেজা, মাওলানা কাজী আলমগীর হোসেন, মাওলানা কাজী আবুল হোসেন, মাওলানা মাহমুদুল হাসান শামীম, মাওলানা মফিজুর রহমান প্রমুখ।


বিবার্তা/এমই/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com