রাজনীতি
যুব সম্পদকে আশাহীন জনগোষ্ঠীতে পরিণত করেছে সরকার: সাইফুল হক
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ২২:০৭
যুব সম্পদকে আশাহীন জনগোষ্ঠীতে পরিণত করেছে সরকার: সাইফুল হক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, দেশের জনসংখ্যার ৪০ শতাংশ যুবক হলেও উন্নয়ন এজেন্ডায় এখনো তাদের অগ্রাধিকার নেই। সরকার দেশের বিশাল যুব সম্পদকে একটা আশাহীন-স্বপ্নহীন জনগোষ্ঠীতে পরিণত করেছে। দেশে উপযুক্ত কর্মসংস্থানের সুযোগ না থাকায় তাদের জীবনের ঝুঁকি নিয়ে বিদেশে পাড়ি দিতে হচ্ছে। এদের একটা অংশকে সরকার ও সরকারি দল তাদের নানা অপতৎপরতার সহযোগী ও লাঠিয়ালে পরিণত করছে।


২৯ সেপ্টেম্বর, শুক্রবার দুপুরে সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে বিপ্লবী যুব সংহতির দুই দিনব্যাপী কেন্দ্রীয় প্রতিনিধি সভার সমাপনী অধিবেশনে এসব কথা বলেন তিনি।


অধিবেশনে বাবর চৌধুরীকে আহ্বায়ক ও মীর রেজাউল আলমকে সদস্য সচিব করে ২১ সদস্যবিশিষ্ট বিপ্লবী যুব সংহতির কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করা হয়।


প্রতিনিধি সভায় একইসাথে শাহাদাৎ হোসেন খোকনকে যুগ্ম আহ্বায়ক ও মো. স্বাধীন মিয়াকে যুগ্ম সচিব নির্বাচিত করা হয়।


সাইফুল হক ক্ষোভের সাথে উল্লেখ করেন, আওয়ামী লীগ সরকার গায়ের জোরে ক্ষমতায় থাকতে গিয়ে নানা কৌশলে তরুণ ও যুবকদের নৈতিক চরিত্রও ধ্বংস করে দিয়েছে।


তিনি বলেন, জুলুম আর অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলাই যুবদের ধর্ম। বিপ্লবী ওয়ার্কার্স পার্টির এই সাধারণ সম্পাদক ভোটের অধিকারসহ যুবকদের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে বিদ্যমান দুঃশাসনকে বিদায় দিতে যুবসমাজের প্রতি উদাত্ত আহ্বান জানান।


প্রতিনিধি সভায় যুব আন্দোলনের দাবিনামা চূড়ান্ত করা হয়। সভায় গৃহীত প্রস্তাবে যুবদের কর্মসংস্থান সৃষ্টি, অধিকার ও মুক্তি অর্জনে ঐক্যবদ্ধ যুব আন্দোলনের ডাক দেয়া হয়।


প্রতিনিধি সভায় সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা আকবর খান, আনছার আলী দুলাল, সাইফুল ইসলাম প্রমুখ।


বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com