ভারতও এই সরকারের পাশে নেই: ইরান
প্রকাশ : ২৫ আগস্ট ২০২৩, ২২:৪১
ভারতও এই সরকারের পাশে নেই: ইরান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের কোন বন্ধু নেই মন্তব্য করে লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, আমরা জানতাম- ভারত আওয়ামী লীগের বন্ধু। কিন্তু ব্রিকস সম্মেলনের মাধ্যমে প্রমাণ হয়েছে ভারতও তাদের বন্ধু নয়। ছয়টি দেশকে নতুন সদস্য পদ দেয়া হয়েছে। কিন্তু বাংলাদেশকে সদস্য পদ দেয়া হয়নি। ভারত তাদের পাশে নেই।


২৫ আগস্ট, শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে কালো পতাকা মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। একদফার যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে লেবার পার্টি ঢাকা মহানগরের উদ্যোগে এই কর্মসূচি হয়।


ইরান বলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাক ভারতে গিয়েছেন। আমরা জানতে পেরেছি, ভারতের প্রধানমন্ত্রী ও বিজেপির সভাপতি অমিত সাহার সঙ্গে চেষ্টা করেও তিনি দেখা করতে পারেননি। আমরা এরপর দেখেছি- জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ভারত থেকে ফিরে এসে বলেছেন, ভারত অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়।


আগামী নির্বাচনকে সামনে রেখে সংলাপের বিষয়ে তিনি বলেন, অনেকে বলেন- আওয়ামী লীগের সঙ্গে সংলাপ হবে না। আমি বলি, আওয়ামী লীগের সঙ্গে সংলাপ হবে। তবে সংলাপ তখনই হবে, যখন শেখ হাসিনা পদত্যাগ করে ঘোষণা দিবেন যে, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হবে। তখন আলোচনা হবে কীভাবে নিরপেক্ষ সরকার গঠন করে নির্বাচন হবে।


লেবার পার্টির মহানগর সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন মানবাধিকার সংরক্ষণ সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম রাজু, রামকৃষ্ণ সাহা, যুগ্ম-মহাসচিব আবদুর রহমান খোকন, তরিকুল ইসলাম সাদী, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, প্রচার সম্পাদক মনির হোসেন, কেন্দ্রীয় সদস্য মোহাম্মদ রুমান সিকদার, মো. শওকত হোসেন, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন, সহ-সভাপতি নাজমুল ইসলাম মামুন ও প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।


পরে জাতীয় প্রেস ক্লাব ও এর আশপাশের এলাকায় দলটির উদ্যোগে কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হয়।


বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com