জিজ্ঞাসাবাদ শেষে গয়েশ্বরকে ছেড়ে দিল পুলিশ
প্রকাশ : ২৯ জুলাই ২০২৩, ১৬:১৬
জিজ্ঞাসাবাদ শেষে গয়েশ্বরকে ছেড়ে দিল পুলিশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর ধোলাইখালে বিএনপির অবস্থান কর্মসূচিতে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে বেধড়ক পিটিয়ে আহত করেছে পুলিশ। এরপর তাকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করার পর ছেড়ে দেয়া হয়।


২৯ জুলাই, শনিবার দুপুরের পর গয়েশ্বরকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয় থেকে গাড়িতে করে নয়াপল্টনের অফিসে পৌঁছে দেয়া হয়। এ তথ্য নিশ্চিত করেছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো.ফারুক হোসেন।


এর আগে বেলা সাড়ে ১১টার দিকে ধোলাইখালে অবস্থান কর্মসূচিতে পুলিশের বাধার পর বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় পুলিশের বেধড়ক পিটুনির শিকার হন গয়েশ্বর রায়।


এরপর পুলিশের গাড়িতে করে গয়েশ্বরকে ডিবি কার্যালয়ে আনা হয়। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান হারুন রশিদ গণমাধ্যমকে জানান, গয়েশ্বর রায়কে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে আনা হয়েছিল। পরে ডিবির গাড়িতে করে তাকে নয়াপল্টনের অফিসে পৌঁছে দেয়া হয়েছে।


ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, বিএনপির নেতাকর্মীরা যখন পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করছিল তখন ধাওয়া খেয়ে রাস্তায় পড়ে যান বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়। পরে তাকে সেভ করে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। বিএনপির এই নেতাকে গ্রেফতার দেখানো হবে কি না জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে পরে জানানো হবে।


ডিবি প্রধান আরো বলেন, আমাদের কাছে আগেই তথ্য ছিল বিএনপি বড় ধরনের নাশকতা করার চেষ্টা করবে। যারা এসব ঘটনায় জড়িত তাদের দ্রুত আইনের আওতায় আনা হবে। আজ বিএনপির পুলিশের ওপর হামলা গাড়ি ভাঙচুর করেছে। তৃণমূলের জানমাল নষ্ট করেছে তাদের দ্রুত চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।


উল্লেখ্য, সরকারের পদত্যাগের একদফা দাবি আদায়ের শনিবার ঢাকার প্রতিটি প্রবেশপথে পাঁচ ঘণ্টার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


এদিকে বিএনপির পাশাপাশি দলটির যুগপৎ আন্দোলনের সঙ্গী ৩৬টি দল ঢাকার প্রবেশমুখে কর্মসূচি পালন করার ঘোষণা দেয়।


বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com