নড়াইলে বিএনপি-জামাতের সংঘবদ্ধ সন্ত্রাসী হামলায় যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে সমাবেশ ও প্রতিবাদ মিছিল
প্রকাশ : ২১ জুলাই ২০২৩, ২১:২৮
নড়াইলে বিএনপি-জামাতের সংঘবদ্ধ সন্ত্রাসী হামলায় যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে সমাবেশ ও প্রতিবাদ মিছিল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি-জামাতের সন্ত্রাসী কর্তৃক নড়াইলে যুবলীগ নেতা আজাদ শেখ হত্যার প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নির্দেশে ২১ জুলাই, শুক্রবার বিকাল ৩টায়, ২৩, বঙ্গবন্ধু এভিনিউয়ে, প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।


প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, বিএনপি-জামাত একটি সন্ত্রাসী সংগঠন। এদেশের মানুষ ভাল থাকুক, দেশের উন্নয়ন অব্যাহত থাকুক তা তারা চায় না। কারণ বিএনপির জন্মই হয়েছে গুম, খুন আর হত্যার রাজনীতির মাধ্যমে। তারা ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত আওয়ামী লীগের হাজার হাজার নেতা-কর্মীকে হত্যা করেছে। ২০১৩-১৪ সালে অসংখ্য মানুষকে আগুনে পুড়িয়ে মেরেছে। বিএনপি-জামাত হত্যার রাজনীতি ছাড়া অন্য কোন রাজনীতি বোঝে না। তিনি আরও বলেন, বিএনপি নামক সন্ত্রাসী সংগঠনটি যতদিন বাংলার মাটিতে থাকবে ততদিন এদেশের মানুষের কোন শান্তি থাকবে না- জুলুম হবে, অত্যাচার হবে, হত্যাকাণ্ড ঘটবে।


যুবলীগের সাধারণ সম্পাদক বলেন, গতকাল ২০ জুলাই বাংলাদেশ আওয়ামী যুবলীগ আয়োজিত খুলনা বিভাগীয় তারুণ্যের জয়যাত্রা সমাবেশ শেষে বাড়ি ফেরার পথে নড়াইলের কালিয়া উপজেলার পেরুলিয়া ইউনিয়ন যুবলীগ নেতা আজাদ শেখকে ওৎপেতে থাকা বিএনপি-জামাতের সন্ত্রাসীরা নির্মমভাবে হত্যা করেছে। শুধু তাই নয় গতকাল ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের অন্তর্গত ১২নং ওয়ার্ড যুবলীগ নেতা শেখ ওয়ালিউল্লাহ রুবেলকেও নির্মমভাবে হত্যা করেছে বিএনপি-জামাতের সন্ত্রাসীরা। অবিলম্বে এই হত্যাকাণ্ডের সাথে জড়িত বিএনপি-জামাতের সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক।


তিনি আরও বলেন, তারুণ্যের সমাবেশের নামে বিএনপি সারাদেশে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে, মানুষের জানমালের ক্ষতি করছে, আওয়ামী লীগ-যুবলীগের নেতা-কর্মীদের হত্যা করছে। আমি যুবলীগের নেতা-কর্মীদের বলতে চাই- বিএনপি-জামাতকে আর সামনে আগানোর সুযোগ দেওয়া যাবে না। তারা যদি সামনে বাড়তে থাকে তাহলে সারাদেশে লাশের পর লাশ ফেলবে আর রক্তের বন্যা বইয়ে দিবে। তাদের দেশের প্রতি, দেশের মানুষের প্রতি কোন মায়া নাই, ভালোবাসা নাই। যেখানে বিএনপি-জামাতের সন্ত্রাসীদের পাওয়া যাবে সেখানেই দাঁত ভাঙ্গা জবাব দিবে যুবলীগ। তাই বলতে চাই-বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ, যুবসমাজ নিরাপদ। এই যুবসমাজকে রক্ষা করতে হলে বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা’র কাছে দাবি সন্ত্রাসী সংগঠন বিএনপিকে বাংলাদেশের রাজনীতি থেকে নিষিদ্ধ করা হোক।


যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ মিছিল ও সমাবেশে আরও বক্তব্য রাখেন, প্রেসিডিয়াম সদস্য তাজউদ্দিন আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রফিকুল আলম জোয়ার্দার সৈকত, সাংগঠনিক সম্পাদক আবু মুনির মো. শহিদুল হক চৌধুরী রাসেল, অ্যাড. ড. শামীম আল সাইফুল সোহাগ, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা, কেন্দ্রীয় যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন পাভেল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মো. শামছুল আলম অনিক, উপ-দপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদা, উপ-শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক কাজী খালিদ আল মাহমুদ টুকু, উপ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো. রাশেদুল হাসান সুপ্ত, উপ-তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক এন আই আহমেদ সৈকত, উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাড. মো. গোলাম কিবরিয়া শামীম।


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সহ-সম্পাদক মো. আলমগীর হোসেন শাহ জয়, মো. বাবলুর রহমান বাবলু, মো. রাশেদুল হাসান শাফিন, মো. মনিরুল ইসলাম আকাশ, কার্যনির্বাহী সদস্য কায়কোবাদ ওসমানী, মো. সাখাওয়াত হোসেন ভূইয়া, অ্যাড. কাজী বশির আহমেদ, ইঞ্জিনিয়ার মো. মুক্তার হোসেন চৌধুরী কামাল, অ্যাড. মো. শওকত হায়াত, ইঞ্জিনিয়ার আবু সাইদ মো. হিরো, ইঞ্জিনিয়ার মো. শহিদুল ইসলাম সরকার, ডা. মো. আওরঙ্গজেব আরুসহ কেন্দ্রীয়, মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।


বিবার্তা/সোহেল/রোমেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com