শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না: সমমনা জোট
প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ১৮:৩২
শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না: সমমনা জোট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শেখ হাসিনা সরকারের অধীনে দেশে আর কোনো নির্বাচন হবে না বলে দাবি করেছেন জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বায়ক ও এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ।


তিনি বলেন, এই সরকারের অধীনে কখনো অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। যার সর্বশেষ প্রমাণ- ঢাকা ১৭ আসনের উপনির্বাচন। তাছাড়া ২০১৪ সালে বিনা ভোটে এবং ২০১৮ সালে দিনের ভোট রাতে ডাকাতি করে তারা ক্ষমতায় এসেছে। তাই জনগণ এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন হতে দেবে না।


১৮ জুলাই, মঙ্গলবার দুপুরে রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকি সংলগ্ন আল রাজি কমপ্লেক্সের সামনে জাতীয়তাবাদী সমমনা জোটের পদযাত্রা পূর্ব এক সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে এই কর্মসূচি পালিত হয়।


ফরিদুজ্জামান ফরহাদ বলেন, এই সরকারকে পদত্যাগ এবং নির্বাচন কমিশন ও সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে। অন্যথায় জনগণই আন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করে দাবি আদায় করবে।


এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে আরো বক্তব্য রাখেন- জাগপার খন্দকার লুৎফর রহমান ও এস এম শাহাদাত, গণদলের এটিএম গোলাম মাওলা চৌধুরী, বাংলাদেশ ন্যাপের এম এন শাওন সাদেকী ও ইঞ্জিনিয়ার আব্দুল বারিক, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির সুকৃতি কুমার মণ্ডল, বিকল্পধারার শাহ আহমেদ বাদল, এনপিপির নবী চৌধুরী প্রমুখ।


সমাবেশ শেষে দুপুর দেড়টার দিকে ড. ফরিদুজ্জামান ফরহাদের নেতৃত্বে পদযাত্রা শুরু করে জাতীয়তাবাদী সমমনা জোট। পদ যাত্রাটি কাকরাইলের নাইটিঙ্গেল মোড়-নয়াপল্টনস্থ বিএনপি'র কেন্দ্রীয় কার্যালয়-ফকিরাপুল-মতিঝিল শাপলা চত্বর- ইত্তেফাক মোড়- দয়াগঞ্জ হয়ে রায় সাহেব বাজার মোড়ে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।


বিবার্তা/এমই/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com