রাজনীতি
নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে
প্রকাশ : ১২ জুলাই ২০২৩, ১৪:৫৩
নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকার পতনের ‘একদফা’ ও নতুন কর্মসূচি ঘোষণার লক্ষ্যে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করছে বিএনপি।


বুধবার (১২ জুলাই) বেলা ২টার দিকে কোরআন তেলাওয়াত ও মোনাজাতের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে সমাবেশ শুরু হয়।


রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে এই সমাবেশের আয়োজন করা হয়।


সমাবেশের জন্য কার্যালয়ের সামনের রাস্তায় ছয়টি ট্রাক দিয়ে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে।


সমাবেশ উপলক্ষ্যে সকাল থেকে ঢাকা মহানগরের বিভিন্ন এলাকা এবং পাশের জেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা আসতে শুরু করেন। অনেক নেতাকর্মী গতকাল রাতেই এসেছেন বলে জানা গেছে।


এই সমাবেশ থেকে একদফা ছাড়াও ক্ষমতায় গেলে রাষ্ট্র মেরামতে কী কী পদক্ষেপ নেওয়া হবে, এ নিয়ে ৩১ দফাও ঘোষণা করার কথা রয়েছে।


এ দিন প্রায় একই সময়ে রাজধানীর ১৩ স্থান থেকে একই ঘোষণা দেবে ৩৭টি সমমনা রাজনৈতিক দল ও জোট এবং সংগঠন।


দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে সমাবেশে অংশ নিয়েছেন বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী। এখন নয়াপল্টন এবং এর আশপাশের এলাকা নেতাকর্মীদের পদচারণায় লোকারণ্য হয়ে উঠেছে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলসহ দেশের বিভিন্ন জেলা থেকেও নেতাকর্মীরা সমাবেশে যোগ দিয়েছেন।


এদিকে সমাবেশ ঘিরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে কঠোর অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। কার্যালয়ের আশপাশে সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।


ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন, কেন্দ্রীয় সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর সঞ্চালনায় এ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।


সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com